184445

কাপ্তাই হ্রদ ও কর্ণফুলী নদীতে নৌকাডুবিতে নিহত ৫, নিখোঁজ ৩

আওয়ার ইসলাম: রাঙ্গামাটি সদরে কাপ্তাই হ্রদে ইঞ্জিন চালিত একটি নৌকা দুর্ঘটনার কবলে পড়ে ডুবে পাঁচজন নারী নিহত হয়েছেন। অপরদিকে কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে আরেক নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিন শিশু নিখোঁজ রয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

কাপ্তাই হ্রদে নিহতদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আসমা (৩০) নামে তিনজন নারীর নাম জানা গেলেও অপর দুইজনের নাম এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরের দিকে চট্টগ্রাম ইপিজেট থেকে আসা পর্যটকরা পর্যটন এলাকা থেকে ইঞ্জিন চালিত নৌকায় করে শুভলং ঝর্ণায় ঘুরতে যায়। এসময় কাপ্তাই হ্রদে রাঙ্গামাটি ডিসি বাংলোর পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ নৌকাটি উল্টে ডুবে যায়। এতে ৫ জন নারী নিহত হন।

অপরদিকে কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় কয়লার ডিপো সংলগ্ন কর্ণফুলী নদীতে চট্টগ্রাম থেকে আসা আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) একটি পর্যটকবাহী ইঞ্জিন চালিত নৌকা ডুবে গেছে। তাৎক্ষনিকভাবে পিকনিকের ওই নৌকা থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা হলেও এখনো তিনজন শিশু নিখোঁজ রয়েছে।

নিখোঁজ শিশুরা হলো- বিনয় (৫), দেবলীলা (১০), টুম্পা মজুমদার (৩)। এ ঘটনায় আহত কয়েকজনকে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাপ্তাই ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা চালয়ে যাচ্ছে।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, রাঙ্গামাটি কাপ্তাই হ্রদে নৌকা ডুবির ঘটনায় পর্যন্ত হাসপাতালে পাঁচজনের মরদেহ আনা হয়েছে। জীবিত উদ্ধার এক শিশুকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.