184498

তুর্কি সমর্থিতদের হামলায় সিরীয় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ২

আওয়ার ইসলাম: সিরিয়া সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে তুর্কি সমর্থিত বিদ্রোহীরা। এতে হেলিকপ্টারে থাকা দুই সিরীয় সেনা নিহত হয়েছে।

গতকাল শুক্রবার দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো শহরের কাছে এ ঘটনা ঘটে। হামলার দায় স্বীকার করেছে তুর্কি সমর্থিত বিদ্রোহীদের জোট ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট।

সম্প্রতি সিরিয়ায় রাশিয়া এবং তুরস্ক সমর্থিত বাহিনীর মধ্যে চলা তুমুল সংঘর্ষের মধ্যে এই ঘটনা ঘটলো। সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানার বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান বলছে, শুক্রবার দুপুরে একটি সেনা হেলিকপ্টার শত্রুদের মিসাইলের আঘাতে বিধ্বস্ত হয়েছে। এতে হেলিকপ্টারে থাকা সবাই নিহত হয়েছেন।

তিন দিন আগেও বিদ্রোহী অধ্যুষিত ইদলিবে সিরিয়া সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করা হয়। তুরস্কের হামলাতেই ওই হেলিকপ্টার ভূপাতিত হয় বলে মনে করা হচ্ছে।

খবরে বলা হয়েছে, বিগত কয়েক দিনে ইদলিবে বিদ্রোহীদের টার্গেট করে হামলা চালায় সিরীয় সেনারা। এতে কমপক্ষে ১২ তুর্কি সেনা নিহত হয়।

এর পর তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যিব এরদোগান হুঁশিয়ারি দিয়ে বলেন, যেকোনো জায়গায়, যেকোনো পন্থায় হোক সিরীয় সেনাদের ওপর হামলা করা হবে। তার পরই এসব হামলার ঘটনা ঘটছে।

-এটি

ad