184506

বাবার লাশ ঘরে রেখে এসএসসি পরীক্ষা দিলো মিশু

আওয়ার ইসলাম: ২ ফেব্রুয়ারি থেকে একযোগে সারাদেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রতিদিনিই সব শিক্ষার্থীরা মা-বাবার দোয়া নিয়ে পরীক্ষা কেন্দ্রে আসে। আবার কোন কোন মা-বাবা নিজ সন্তানে নিয়ে পরীক্ষা কেন্দ্র আসেন। কিন্তু আজ বাড়িতে বাবার লাশ রেখে চোখে জল নিয়ে এসএসসি পরীক্ষা দিতে এসেছে মিশু।

বাবা মারা গেছেন। চলছে জানাযার নামাজ ও লাশ দাফনের প্রস্তুতি। স্বজনেরা শোকে বিহ্বল। রাজধানী ঢাকার সিদ্ধেশ্বরীস্থ বাড়িতে বাবার লাশ রেখে মিশু আজকের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এক হাতে চোখের অশ্রু মুছে আর অন্য হাতে কলম চালিয়ে পরীক্ষা দেয় মিশু।

শেখ গোলাম আগসরের ইন্তেকালে দরদী অভিবাবক হারালো দেশের শীর্ষ কাগজ-কালি ব্যবসায়ীরা। একজন আদর্শ নেতা হারালো দেশের ইসলামী প্রিয় তাওহিদী জনতা। যিনি দলমত নির্বিশেষে দেশ জাতি ও ইসলামের জন্য কাজ করতেন। আর এই মহান ব্যাক্তির ইহলোক ত্যাগে এতীম হলো শেখ মোস্তফা তাহিদ মিঠু, শেখ মোস্তফা মোজতবা মুশফিক মিশু ও শেখ আহমেদিনজাদ।

তিনি গতকাল সকালে হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। আর বিকাল ৩.১৫ মিনিটে সাড়া দিলেন মাওলার ডাকে। সেই থেকে বাড়িতে শোকের মাতম। বোবা কান্নায় স্তব্ধ মেঝো ছেলে মিশু। কিন্তু আজ শনিবার সকালে ছিল আবার তার এসএসসি পরীক্ষা।

এ অবস্থায় বাবার লাশ বাড়িতে রেখেই পরীক্ষা কেন্দ্রে যেতে হয়েছে তাকে। শোকে পাথর মিশু শনিবার সকালে রাজধানী ঢাকার সেন্টাল গর্ভমেন্ট স্কুল কেন্দ্রে ধর্মশিক্ষা পরীক্ষায় অংশ নেয়। তবে বাবার মৃত্যু শোকে বার বার কান্নায় ভেঙে পড়ছিল সে।

মিশু রাজধানী ঢাকার বিয়াম মডেল স্কুল এন্ড কলেজে অধ্যায়ররত। বাবা’র মৃত্যুতে মিশুদের বাড়িতে তখন কান্নার রোল। কিন্তু এসএসসি পরীক্ষা থাকায় বাবার মরদেহ বাড়িতে রেখেই পরীক্ষা হলে যেতে হয়েছে তাকে।

-এটি

ad