শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সংসদে কলরব শিল্পীদের নিয়ে যে প্রস্তাব দিলেন ড. নদভী এমপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা এবং ইসলামি সংগীত শিল্পীদের মাধ্যমে দেশত্মবোধক গান তৈরির আবেদন জানান চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের এমপি ড. আবু রেজা নদভী এমপি।

১৩ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশনের প্রশ্ন জিজ্ঞাসা এবং উত্তর পর্ব এবং জরুরী জন-গুরুত্বসম্পন্ন বিষয় সম্পর্কে কথা বলতে গিয়ে এ আবেদন জানান তিনি।

দেশের জনপ্রিয় ইসলামি সাংস্কৃতিক সংগঠন কলরব শিল্পীদের সংগীতের প্রশংসা করে ড. নদভী বলেন, কলরবের শিল্পীরা বঙ্গবন্ধু ও দেশ নিয়ে হৃদয়াগ্রহী সংগীত পরিবেশনা করতে পারবে। তাদের দেশত্মবোধক সংগীতগুলো শ্রোতাদের হৃদয়ে রেখাপাত করে। তাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাদের পরিবেশনা এই অনুষ্ঠানকে আরও সুন্দর করে তুলবে।

সংসদের ড. আবু রেজা নদভী নির্ধারিত আলোচনার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন (বীর বিক্রম) এর মৃত্যুতে শোক প্রকাশ করেন।

এদিকে সংসদে উত্থাপিত প্রস্তাব নিয়ে যুগ্ম নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান আওয়ার ইসলামকে জানান, ড. আবু রেজা নদভী এমপি সাহেব আমাদের শুভাকাঙ্খী। কলরব এবং ইসলামি সংগীত নিয়ে সবসময় তিনি ভাবেন। আমরা তাঁর প্রস্তাবনাকে শ্রদ্ধা করি, তবে এ বিষয়ে এখনই কোন কিছু ভাবছি না।

আরএম/


সম্পর্কিত খবর