শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


'করোনা ভাইরাস থেকে মুক্তির পথ কুরআন-সুন্নাহর অনুসরণ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

আল্লামা শাহ মাহবুবুর রহমান আজিজী রহ. -এর প্রতিষ্ঠিত চট্টলখ্যাত চন্দনাইশস্থ দোহাজারী আজিজিয়া কাসেমুল উলুম মাদরাসার বার্ষিক সভা গতকাল শনিবার মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

সভায় আল্লামা জমির উদ্দিন নানুপুরীর রহ. খলিফা ও চট্টগ্রাম ওমরগনি এম. ই. এস. কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান অধ্যাপক মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আলেম-ওলামাদের পরামর্শে ইবাদতে মসগুল হলে করোনা ভাইরাসা থেকে মুক্তির পথ পাওয়া যাবে।

তিনি বলেন, সম্প্রতি সময়ে চীনসহ বিশ্বের ক'দেশে করোনা ভাইরাস দেখা দিয়েছে। পুরো পৃথিবীতে ৬ কোটি মানুষ এ ভাইরাসে মারা যাবে বলে বলেছেন বিশেষজ্ঞরা। এ ভাইরাস থেকে বাঁচতে আলেম ওলামাদের পরামর্শে ইবাদতে মশগুল হতে হবে। অন্যতায় আমাদের বদ আমলের ফলে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

জামিয়া ইসলামিয়া পটিয়ার শিক্ষক মাওলানা কাজী আখতার হোসাইন আনোয়ারী বলেছেন, সারা দেশে কওমি আলেম ওলামারা দীনের যে খেদমত করে যাচ্ছেন, তা ইতিহাসের পাতায় লিপিবদ্ধ থাকবে চিরকাল। এসময় সন্তানকে দীনি শিক্ষায় শিক্ষিত করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আল্লাহর হুকুম আহকাম অমান্য করার ফলে আজ সারা পৃথিবীতে বিপর্যয় নেমে এসেছে। এ বিপর্যয় থেকে পরিত্রাণ পেতে হলে তাওবায়ে নাসুহা করে হক্বানী রাব্বানী আল্লাহর ওলীর হাতে বায়াত গ্রহণ করতে হবে।

রাজঘাটা হোসাইনিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা ছৈয়দুল আলম আরমানী বলেছেন, কুরআন সুন্নাহর সহিহ জ্ঞাণচর্চার মধ্যদিয়ে মহল্লায় মহল্লায় কোমলমতি শিশুদের কুরআন শিক্ষা দিতে হবে। অন্যতায় নিজের সন্তান নিজ পিতা-মাতার প্রতি গুরুত্বহীন আচরণ করতে দ্বিধা করবে না। এর জন্য পরকালে প্রত্যক পিতা-মাতাকে প্রশ্নের সম্মুখীন হতে হবে।

সভাপতির বক্তব্যে দোহাজারী আজিজিয়া কাসেমুল উলুম মাদরাসার নব-নির্বাচিত পরিচালক মাওলানা হাবিবুল্লাহ বার্ষিক সভা সফল করার লক্ষ্যে বিভিন্ন অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি শুকরিয়া জ্ঞাপন করেছেন।

মাওলানা আয়াত উল্লাহর সঞ্চালনায় জামিয়া পটিয়ার পরিচালক মাওলানা মুফতি আব্দুল হালিম বোখারী, জামিয়া বাবুনগর মাদরাসার পরিচালক মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ, মাওলানা নুরুল্লাহ ও মাওলানা আব্দুল হাকিম চন্দনাইশীসহ দেশের খ্যাতিমান ওলামা মাশায়েখগণ বক্তৃতা করেছেন।

-এএ/আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ