বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কাশ্মীর ইস্যু: পাকিস্তানের শেষ শিশুটি পর্যন্ত লড়াই করবে, মোদিকে ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কাশ্মীর সংহতি দিবস উপলক্ষে গত বৃহস্পতিবার আজাদ কাশ্মীরের মিরপুর শহরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এত দেয়া বক্তৃতায় ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি বক্তব্য তুলে ধরে সে সম্পর্কে মোদিকে সতর্ক করেন।

নরেন্দ্র মোদি সম্প্রতি বলেছেন, পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ভারতের সামরিক বাহিনীর ১০ দিনের বেশি সময় লাগবে না।

মোদির এ বক্তব্যের জবাবে ইমরান খান বলেন, আপনি ইতিহাস খুঁজে দেখুন, তাতে আপনার দাবি মিথ্যা প্রতিপন্ন হবে। ইমরান খান বলেন, যারা এ ধরনের অহংকার করেছে ইতিহাসের পাতায় তাদের পরাজয় লেখা হয়েছে।

এসময় তিনি হিটলার এবং নেপোলিয়ানের বাহিনীর রাশিয়া অভিযানের ব্যর্থতার কথা তুলে ধরেন। এছাড়া, মার্কিন বাহিনীর আফগানিস্তান ও ভিয়েতনামে পরাজয়ের কথাও উল্লেখে করেন ইমরান খান।

ভারতের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে সম্বোধন করে ইমরান খান আরো বলেন, আপনাদের দুজনের জন্য আমার বার্তা হলো গত ৫ আগস্ট আপনারা ভুল করেছেন। আপনারা শুধু এটুকু মনে রাখুন যে, ২০ কোটি পাকিস্তানি নাগরিকের শেষ শিশুটি তার শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করবে। কীভাবে যুদ্ধ করতে হয় আমরা তা আপনাদেরকে দেখাবো। আমাদের সামরিক বাহিনী সুসংগঠিত ও যুদ্ধ-অভিজ্ঞ।

আমাদের জনগণ আল্লাহকে ভয় করে, মৃত্যুকে নয়। যদি আপনারা ভুল ধারণা করে থাকেন যে, হিন্দুত্ববাদী ভোটারদের ওপর ভরসা করে পাকিস্তানের বিরুদ্ধে যা খুশি তাই করবেন তাহলে সেটি হবে আপনাদের শেষ ভুল।

এর আগে গত মাসে ভারতের সামরিক বাহিনীর প্রধান বলেছিলেন, যদি ভারতের সংসদ নির্দেশ দেয় তাহলে তার সেনারা আজাদ কাশ্মীর দখল করতে যাবে। ভারতীয় সামরিক বাহিনীর প্রধানের এ বক্তব্যকে পাকিস্তানের সামরিক বাহিনী নিতান্তই বাগাড়ম্বর বলে উড়িয়ে দিয়েছিল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ