শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চরমোনাইয়ের বাৎসরিক মাহফিল সামনে রেখে ব্যাপক প্রস্তুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ২৬ ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে বরিশালের ঐতিহাসিক চরমোনাইয়ের ফাল্গুন মাসের ৩ দিনব্যাপী বাৎসরিক মাহফিল। মাহফিল চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

২৬ ফেব্রুয়ারী বাদ জোহর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের (পীর সাহেব চরমোনাই) উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে মাহফিলের কার্যক্রম শুরু হবে।

তিন দিনের মাহফিলে আরও বয়ান করবেন, মাওলানা আবদুল খালেক সাম্ভলী, মাওলানা মুজিবুল্লাহ, মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করীম, মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতি সৈয়দ এসহাক মোঃ আবুল খায়ের, মাওলানা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর) ও অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ (পীর সাহেব খুলনা) সহ দেশ-বিদেশের বরেণ্য আলেমরা।

আয়োজক কমিটি জানায়, চরমোনাই মাহফিলে মুসল্লিদের অবস্থানের জন্য ৫০০ একর প্রশস্থ মাঠে সামিয়ানা টানানো হবে। মাহফিলের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ- র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক কাজ করবেন।

স্থাপন করা হবে ক্লোজ সার্কিট ক্যামেরা। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য প্রস্তুত রাখা হবে হাই ভোল্টেজ অটো জেনারেটর। আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে অস্থায়ী হাসপাতালও স্থাপনের কথা রয়েছে।

৩ দিনব্যাপী মাহফিলে নিয়মিত, জিকির-আজকার ছাড়াও দ্বিতীয় দিন বেলা ১১ টায় উলামা ও সুধী সম্মেলন এবং তৃতীয় দিন বেলা ১১ টায় ছাত্র গণজমায়েত অনুষ্ঠিত হবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ