শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


তুরস্ক আন্তর্জাতিক কুরআন প্রতিযােগিতায় অংশ নেবেন যেভাবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ১ থেকে ১৩ মে তুরস্কে ৮ম আন্তর্জাতিক হিফজুল কুরআন ও কিরাত প্রতিযােগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

অংশগ্রহণের জন্য নিম্নে উল্লিখিত শর্ত সাপেক্ষে বাংলাদেশী পুরুষ নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে ইসলামিক ফাউন্ডেশন।

ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগ, বায়তুল মুকাররম, ঢাকায় দুই ক্যাটাগরিতে নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তাজবীদসহ পূর্ণ কুরআন হিফজ ক্যাটাগরিতে  আগামী ২৫ ফেব্রুয়ারি সকাল ১০টায় নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাজবীদসহ ও মাকামসহ কিরাত ক্যাটাগরিতে ২৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ১৮-৩৫ বছর পর্যন্ত বয়সের যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

শর্তাবলী :

১. প্রার্থীকে ২ (দুই) কপি সদ্য তােলা পাসপাের্ট সাইজের ছবি, জন্মনিবন্ধন সনদ/জাতীয় পরিচয় পত্রের অনুলিপি, শিক্ষাগত যােগ্যতার সনদ এবং জীবনবৃত্তান্তসহ নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে রক্ষিত নির্ধারিত আবেদন ফরম অথবা ইসলামিক ফাউন্ডেশনের ওয়েবসাইট www.islamicfoundation.gov.bd হতে সংগ্রহপূর্বক সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক লিখিত আবেদনপত্র আগামী ২৩/০২/২০২০ খ্রি. তারিখ রবিবার বিকাল ৪.০০ টার মধ্যে ডাকযােগে/ই-মেইলে। (পে-অর্ডার ও অন্যান্য চাহিত তথ্যসহ) অথবা সরাসরি নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে পৌঁছাতে হবে।

২. ইতােপূর্বে অনুষ্ঠিত কোন আন্তর্জাতিক হিফজ ও কিরাত প্রতিযােগিতায় প্রথমস্থান অধিকারী ও তুরস্কে অনুষ্ঠিত প্রতিযােগিতায় অংশগ্রহণকারী প্রার্থী এবং দেশের প্রখ্যাত ক্বারীগণের আবেদন করার প্রয়ােজন নেই।

৩, যে কোন তফসিলি ব্যাংক হতে “ইসলামিক ফাউন্ডেশন” শিরােনামে ২০০/-(দুইশত) টাকার ব্যাংক ড্রাফট/পে অর্ডার (অফেরতযােগ্য) দরখাস্তের সাথে অবশ্যই সংযােজন করতে হবে।

৪. নির্বাচিত প্রার্থীকে পরবর্তী ২(দুই) দিনের মধ্যে আন্তর্জাতিক পাসপাের্ট (MRP) ও প্রয়ােজনীয় কাগজপত্র | নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে জমা দিতে হবে।

৫. নির্বাচনী পরীক্ষায় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

৬. কর্তৃপক্ষ নির্বাচনী পরীক্ষার তারিখ পরিবর্তন এবং অসম্পূর্ণ দরখাস্ত বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

৭, নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ