শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সিলেটের কেন্দ্রীয় ঈদগাহে চলমান অশ্লীলতা বন্ধে পদক্ষেপ চায় এলাকাবাসী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন(বাপ্পি)||

সিলেট সিটি কর্পোরেশনের ৫,১৭ এবং ১৮নং ওয়ার্ডের কেন্দ্রীয় শাহী ঈদগাহের মাঠে চলছে যুবক-যুবতিদের অবাধ মেলামেশা।
এ মাঠেই সিলেটের প্রধান এবং বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

যে কোন দিবসে বা বিশেষ দিনেই এই পবিত্র স্থানে যুবক-যুবতিদের জন্য একটি বিশেষ পার্কে পরিণত হয়, পুরো ঈদগাহ মাঠ অশ্লীলতায় ছেয়ে যায়। অবৈধ আড্ডা খানায় পরিণত হয়। এতে করে মাঠের পবিত্রতা নষ্ট হওয়ার পাশাপাশি ঈদগাহ মসজিদের মুসুল্লিগণও কষ্টের সম্মুখীন হোন। নামাজ আদায়েও নানান সমস্যা হয়।

এ বিষয়ে কথা বলতে শাহী ঈদগাহের মুতাওয়াল্লী জহির বখতের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে জানা যায় তিনি দেশের বাহিরে আছেন।

শাহী ঈদগাহ হাজারীবাগ জামে মসজিদের মুতাওয়াল্লি আকবর হোসেন সেলিম বলেন, আমি এ ব্যাপারে কিছুটা অবগত আছি, আর একটি পবিত্র স্থানে এসব কাজ কোনভাবেই উচিত নয়। তিনি এ মুহূর্তে অসুস্থ থাকায় কোন কার্যকর পদক্ষেপ নিতে পারছেন না বলে জানিয়েছেন।

অপরদিকে ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর জিল্লুর রহমান উজ্জ্বলের সাথে কথা হলে তিনি বলেন, এ ব্যাপারে তিনি অবগত নন, তিনি বলেন ঈদগাহের রক্ষণাবেক্ষণের জন্য একটি কমিটি আছে,  এর দায়িত্ব অনেকটা সিটি কর্পোরেশনের, আর এসব দেখা তাদের কাজ।

তারপরও তিনি পবিত্র স্থানে এসব অসামাজিক কার্যকলাপের তীব্র নিন্দা জানিয়েছেন। দায়িত্বশীল ব্যক্তিদের এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার আহ্বানও জানান তিনি।

১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ বলেন, ঈদগাহের উন্নয়নের কাজ চলছে, রমজানের আগে শেষ হবে, কাজ শেষ হলে ঈদগাহের চতুর্দিকে দেওয়াল করে দেওয়া হবে, এতে এই পবিত্র স্থানের নিরাপত্তা নিশ্চিত হবে বলে তিনি মনে করেন।

উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে শাহী ঈদগাহের পবিত্রতা রক্ষার্থে ও ঈদগাহের ভেতর চলমান অশ্লীলতা বন্ধে এলাকাবাসীর পক্ষ থেকে একটি মানববন্ধনের আয়োজন করা হয়। কিন্তু এখনো পর্যন্ত এ সমস্যার সমাধান কল্পে কোন ব্যবস্থা নেওয়া হয়নি,যার ফলে এলাকাবাসী মধ্যে এখন ক্ষোভ বিরাজ করছে,এলাকাবাসী বলেন অতিসত্বর আমরা এর প্রতিকার চাই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ