বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বকেয়া বেতনের দাবিতে সাভারের হেমায়েতপুরে একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ করেছে প্রায় ৩ হাজার বিক্ষুব্ধ শ্রমিক।

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের হেমায়েতপুর এলাকার তেঁতুলঝোড়া কলেজ সংলগ্ন রাকিফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রি নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

শ্রমিকদের অভিযোগ, ঠিক সময়ে বেতন দিতে এই কারখানা কর্তৃপক্ষ তালবাহানা করে। বিক্ষোভ কর্মসূচি অথবা আন্দোলন ছাড়া আমরা বেতনই পাচ্ছি না। সারা মাস কষ্ট করে ঘাম ঝরিয়ে কাজ করে মাস শেষে আন্দোলন করে বেতন নেয়া খুবই কষ্টদায়ক। আমরা খুবই নাজুক অবস্থায় আছি, এই সংকট থেকে আমরা মুক্তি চাই। প্রতি মাসের বেতন নির্দিষ্ট তারিখে পরিশোধের দাবি জানাই। গত জানুয়ারি মাসের বেতন পরিশোধের কথা থাকলেও কোনোভাবে তারা আমাদের সঙ্গে যোগাযোগ করছে না। এ কারণে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের উপ-পরিদর্শক আল-আমিন গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ