বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ফেসবুকে নারীদের অশালীন পোশাকের ছবি দেয়ায় নিষেধাজ্ঞা কম্বোডিয়ায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নারীদের ছোট বা অশালীন কাপড় পরে ফেসবুকে ছবি বা ভিডিও পোস্টের উপর নিষেধাজ্ঞা জারি করেছে কম্বোডিয়া। দেশটির প্রধানমন্ত্রী এক ঘোষণায় এই নিষেধাজ্ঞা জারি করেন।

ন্যাশনাল কাউন্সিল ফর উইমেনকে নির্দেশ দেওয়া হয়েছে তারা যেন ফেসবুকের মতো সামাজিক মাধ্যমে মেয়েদের ছোট কাপড় পরা ছবি বা ভিডিওগুলোর উপর তদারকি করে।

ফেসবুকে নানা ধরনের প্রসাধনী দ্রব্য বিক্রি, নিজেদের লাইভ ভিডিও বা ছবি তুলে আপলোডের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানিয়েছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন।

ন্যাশনাল কাউন্সিল ফর উইমেনকে তিনি বলেন, ‘আপনারা নারীদের সঙ্গে কথা বলুন। তাদের নিষেধ করুন যেন তারা ফেসবুকে খোলামেলা পোশাক পরে ছবি বা ভিডিও না দেন। এসব আমাদের সংস্কৃতিতে নেই। ছোট পোশাক পরলে তা দেশের সংস্কৃতির ওপর হামলার সমান।

তার মতে, নারীদের ওপর যে আক্রমণ নেমে আসে তা আসলে তাদের পোশাকের কারণেই। পুরুষেরা পোশাক দেখে উত্তেজিত হয়ে যান বলেই এমনটা ঘটে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ