মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
হিজবুল্লাহর হামলায় ৪ ইসরায়েলি সেনা আহত রাজধানীর আল্লামা শামসুল হক রহ. মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের ধাক্কা, নিহত ১৪ ইরানের সঙ্গে ‘পূর্ণমাত্রার যুদ্ধ’ চায় না ইসরায়েল: জাতিসংঘের সাবেক রাষ্ট্রদূত দেশের বিশেষ কওমি মাদরাসাগুলোর ভর্তি কখন থেকে জেনে নিন আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী সম্পন্ন বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার উদ্বোধন অচিরেই মুসলিম বিশ্ব ফিলিস্তিনের মুক্তি উদযাপন করবে ঢাকায় আগত নতুন ছাত্রদের উদ্দেশ্যে বিশেষ পরামর্শ মিসরে অবস্থানরত গা’যযাবাসী পরিবার ও শিক্ষার্থীদের সাথে বাংলাদেশীদের ঈদ উদযাপন

লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আজ শুক্রবার বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন,মাতৃভাষার সম্মান ও মর্যাদা রক্ষায় সালাম, বরকত, রফিক, জব্বার সহ তরুণেরা আত্মোৎসর্গ করেছিলেন। তাদের সেই আত্মত্যাগের বিনিময়ে তৎকালীন শাসকরা বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা দিতে বাধ্য হয়েছিল। পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য জীবন দেয়ার বিরল ইতিহাস তারা রচনা করে গেছেন। যা আমাদের জন্য চেতনা ও প্রেরণার প্রতীক।আজকের এই দিনে আমারা আত্মোৎসর্গকৃত সকল শহীদ ও ভাষা সৈনিকদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

পরিশেষে শহীদ ভাষা সৈনিকদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।

যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মুফতি ছালেহ আহমদের পরিচালনায় দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি শায়খ মাওলানা ছালেহ আহমদ হামিদী, মাওলানা মুহাম্মদ শাহনুর মিয়া, সহ সেক্রেটারি শায়খ মাওলানা নাজিম উদ্দিন, বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুল হক কামালী, সহকারী বায়তুলমাল সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, লন্ডন মহানগরী শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন।

সহ সভাপতি হাফিজ শহীর উদ্দিন, সেক্রেটারি মাওলানা আজিজুর রহমান, মাওলানা কাওছার আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা নোমান আহমদ হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, লন্ডনে সফররত কানাডা শাখার নেতা মাওলানা মিছবাহ আহমদ, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা মুহি উদ্দিন খান, সহ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ বুলু মিয়া প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ