বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

হামলাকারীকে ক্ষমা করে পরদিনই নামাজে উপস্থিত সেই মুয়াজ্জিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার  ইসলাম: লন্ডন সেন্ট্রাল মসজিদে দুর্বৃত্তের ছুরির আঘাতে আহত হওয়া সেই মুয়াজ্জিন একদিন পরই মসজিদে নামাজ পড়তে গেলেন। পাশাপাশি তার ওপর হামলা করা দুর্বৃত্তকেও ক্ষমা করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে রাফাত মাগলাদ নামের এই মুয়াজ্জিন বলেন, একজন মুসলিম হিসেবে নামাজ খুবই গুরুত্বপূর্ণ। যতকিছুই হোক এটি হাতছাড়া করা যাবে না। নয় তো আরো বড় কিছু হাতছাড়া হয়ে যাবে। তাই মসজিদে নামাজ পড়তে আসা।

তিনি বলেন, ‘হামলার মুহূর্তে মনে হলো- কেউ যেন আমাকে ইট দিয়ে আঘাত করেছে। ঘাড় বেয়ে রক্ত পড়াটুকুই শুধু অনুভব করতে পারলাম। এরপরই মুসল্লিরা আমাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সবকিছু মুহূর্তের মধ্যে ঘটে গেল।’

লন্ডন ফেইথ ফোরামের পরিচালক মুস্তফা ফিল্ড বলেন, নামাজরত (ইকামতের আযানের সময়) অবস্থায় মুয়াজ্জিনের ঘাড়ের কাছে ছুরিকাঘাত করে ওই যুবক। সঙ্গে সঙ্গে মুসল্লিরা হামলাকারীকে ধরে ফেলে। ফলে প্রাণে বেঁচে যান ৭০ বছর বয়সী বৃদ্ধ মুয়াজ্জিন।

এ ঘটনার পর থেকে মসজিদ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মসজিদে নামাজ পড়তে এসে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন শহরটির মেয়র সাদিক খান। মসজিদের ভেতর হামলার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনও। তিনি বলেন, ভুক্তভোগীদের জন্য সব সময় তার শুভকামনা থাকবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার লন্ডন সেন্ট্রাল মসজিদে আসরের নামাজ পড়ার সময় হামলার শিকার হন রাফাত মাগলাদ (৭০) নামের এই মুয়াজ্জিন। মুয়াজ্জিনকে আঘাত করার জন্য আযান দেয়ার সময় পর্যন্ত অপেক্ষা করে ঘাতক। রাফাত যখন আযান দিতে যান ঠিক তখনই তাকে পেছন থেকে ডান কাঁধে ছুরি মারা হয়।

মসজিদে হট্টগোলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ এসে দেখে আহত মুয়াজ্জিন মাটিতে পড়ে আছেন। হাসপাতালে নেয়ার আগে সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

পুলিশ জানায়, মসজিদ থেকে এ হামলার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। এটি কোনো জঙ্গি হামলার ঘটনা না বলে সবাইকে আশ্বস্ত করেছে পুলিশ। ঘটনার তদন্ত করে বিস্তারিত পরে জানানো হবে বলেও পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ