বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘ওড়না পরিহিতা ছাত্রীদের ক্লাশ থেকে বের করে দেয়া চরম ঔদ্ধত্যের পরিচায়ক’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী আইডিয়েল স্কুল এন্ড কলেজ বনশ্রী শাখার জনৈকা শিক্ষয়িত্রী কর্তৃক ওড়না পরিহিতা ছাত্রীদেরকে ক্লাশ থেকে বের করে দেয়াকে চরম ঔদ্ধত্যের পরিচায়ক হিসেবে আখ্যায়িত করে বলেছেন, এধরনের ধৃষ্টতাপূর্ণ আচরণে প্রবৃত্ত হওয়ায় শিক্ষয়িত্রীর ফ্যসিবাদী আচরণের নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে।

তিনি এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে বলেন, এতে উক্ত শিক্ষয়িত্রীর ইসলামী পোশাক বিদ্বেষেরই প্রতিফলন ঘটেছে। তিনি কথিত শিক্ষয়িত্রীর এধরনের স্পর্দ্ধায় গভীর উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে বলেন, জাতীয় ঐতিহ্য চেতনায় ওড়নার প্রভাব এদেশের মেয়েদের ওপর অপরিসীম। মুসলিম ছাত্রীদের পৃথক অস্তিত্ব ও স্বাতন্ত্র্যে অন্যতম ভিত্তি হল ইসলামী পোশাক ওড়না।

ওড়না মুসলিম ছাত্রীদের পরিচিতির অন্যতম ভিত্তি বিধায় এই ভিত্তিকে চুরমার করার এবং ওড়নার সংস্পর্শ ও প্রভাব থেকে ছাত্রীদেরকে সরিয়ে নেয়ার লক্ষ্যে এই অপচেস্টা চালানো হয়েছে। মুসলিম প্রধান একটি দেশের বিদ্যাপীঠে ইসলামী পোশাক-পরিচ্ছদ বিদ্বেষী মনোভাব ফুটে উঠায় দেশের বিস্ময়াভ’ত জনগণ শংকিত ও স্তম্বিত না হয়ে পারেন না।

কথিত শিক্ষয়িত্রীর উদ্ধত আচরণে নিজস্ব তাহযিব-তমদ্দুন ও স্বকীয়তা বিরোধী মনোভাবের যে প্রতিফলন ঘটেছে, এতে উক্ত শিক্ষয়িত্রীর অনৈসলামী চেতনার স্বরুপ সম্পর্কে সচেতন মানসে আর কোন সংশয় থাকবেনা।

তিনি শিক্ষা প্রতিষ্ঠানে টুপি ও ওড়না সম্বলিত ড্রেসকোড নির্ধারণের প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেন, এতে ছাত্রাবস্থায়ই ছেলে-মেয়েরা ইসলামী পোশাকসহ স্বতন্ত্র জাতীয় বৈশিষ্ট ও সংস্কৃতির অনুশীলন করার প্রয়াস পাবে।

তিনি এধরনের অনাকাংখিত ঘটণার পুনরাবৃত্তি রোধে অতি সত্বর কার্যকর পদক্ষ্পে গ্রহণের জন্যে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ