186345

তিউনিসিয়ায় মার্কিন দূতাবাসের সামনে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৬

আওয়ার ইসলাম: আত্মঘাতী বোমা হামলায় কেঁপে উঠল তিউনিসিয়া। সে দেশের মার্কিন মার্কিন দূতাবাসের সামনে আত্মঘাতী এক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

জানা যায়, বিস্ফোরণের ঘটনায় এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, ঘটনায় গুরুতর আহত বহু। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনার পরেই সে দেশে বাড়ানো হয়েছে নিরাপত্তা। তবে এ ঘটনার সঙ্গে কোন সংগঠন কাজ করছে তা এখনও জানা যায়নি। রাজধানী তিউনিসে মার্কিন দূতাবাসের মূল ফটকের কাছেই এই হামলা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, দুই হামলাকারী মোটরসাইকেলে এসে হঠাৎ করেই নিজেদের উড়িয়ে দেন। ঘটনার পর ঘটনাস্থলে একটি মোটর সাইকেল ও পুলিশের একটি গাড়িকে ছিন্নবিচ্ছিন্ন অবস্থায় পড়ে থাকতে দেখেন পুলিশ।

সেই সময় ঘটনাস্থলের আশপাশে একটি হেলিকপ্টারকে উড়তে দেখা গিয়েছে বলে সংবাদসংস্থা জানিয়েছে। এ হামলাকে তিউনিসিয়ায় কয়েক মাসের মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলা হিসেবে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই ঘটনার দায় নেয়নি।

তিউনিসিয়ার স্বরাষ্ট্রদফতর এক বিবৃতিতে দুই আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে। হামলায় পুলিশের ৫ সদস্যের পাশাপাশি এক সাধারণ মানুষেরও মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সরকার। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ প্রশাসন।

কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পিছনে কোন সগঠন রয়েছে তাও জানার চেষ্টা হচ্ছে। অন্যদিকে, এই ঘটনার পর সে দেশে থেকে সমস্ত মার্কিন দূতাবাসের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি অন্যান্য দূতাবাসগুলির নিরাপত্তাও বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে।

-এটি

ad