শনিবার, ৩০ মার্চ ২০২৪ ।। ১৬ চৈত্র ১৪৩০ ।। ২০ রমজান ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের অপরাজেয় ভাবমূর্তি ভেঙে দিয়েছে হামাস : ইরান জিম্মি জাহাজের নাবিকদের জন্য ছাগল-দুম্বা আনছে জলদস্যুরা প্রতিবন্ধী ব্যক্তিকে কোলে করে কাবা শরিফ দেখালেন পুলিশ ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে হবে: চরমোনাই পীর  ১১ বছর আগে হারানো সন্তান ফিরে পেলেন ওমরাহ করতে গিয়ে ঈদে বাড়তি ভাড়া চেয়ে হয়রানি করলেই কঠোর ব্যবস্থা : আইজিপি বিশ্বজয়ী হাফেজ আবু রায়হানকে নিয়ে ক্রিকেটার মিরাজের উচ্ছ্বাস বিদেশি হিফজ শিক্ষার্থী টানতে সরকারের করণীয় কী নিজেদের অর্থে তৈরী যে মসজিদে নিশ্চিন্তে নামাজ পড়তে পারেন হিজরারা বাংলাদেশ আওয়ামীলীগ কাতার শাখার জাতীয় দিবস উদযাপন ও ইফতার মাহফিল

করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে দারুল উলুম দেওবন্দে পরিস্কার-পরিচ্ছন্নতার নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আক্রমণের কারণে ভাইরাস থেকে মুক্ত থাকতে দারুল উলুম দেওবন্দে পরিস্কার-পরিচ্ছন্নতার নির্দেশ দিয়েছে কতৃপক্ষ।

গত শুক্রবার মাদরাসা কতৃপক্ষের এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ প্রদান করা হয়। নির্দেশে বলা হয়, দেশের নানান প্রান্তে হানা দিয়েছে করোনা ভাইরাস। এর থেকে পরিত্রাণ পেতে ছাত্রদের নিজ নিজ এলাকা ও বিভাগ পরিস্কার পরিচ্ছন্নতার প্রতি নির্দেশ প্রদান করা হলো। ভাইরাস ছড়ানোর একটা মাধ্যম হলো নোংরা পরিবেশ। তাই কোনো স্থানে যেনো ময়লা অপরিস্কার না থাকে।

নির্দেশে আরো বলা হয়, মাদরাসার কোথাও পানি যেনো জমে না থাকে, সেদিকে লক্ষ্য রাখবে। বিশেষ করে মাদরাসার পরিচ্ছন্নতাকর্মীরা সবসময় সতর্ক থাকবে। কোনো রুমের মধ্যে ময়লা কাপড় জমিয়ে না রাখার প্রতিও আহ্বান করা হয়। রুটির টুকরা, বেচে যাওয়া খাবার এদিক সেদিক ফেলতেও নিষেধ করা হয়েছে।

সূত্র: ইসলামিক মিডিয়া দেওবন্দ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ