শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


হজে যাওয়া না হলে টাকা ফেরত পাবে: ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এবার হজযাত্রার নিবন্ধনের জন্য খুব বেশি সাড়া পাওয়া যাচ্ছে না। এর পেছনে করোনাভাইরাস আতঙ্ক কাজ করছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ পষ্ট করেই বললেন, টাকা পরিশোধ করার পর কেউ যদি হজে না যেতে পারেন তাহলে দ্রুততম সময়ের মধ্যে তার টাকা ফেরত দেওয়া হবে।

আজ রোববার দুপুরে সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০২০ সালের হজ নিবন্ধন কার্যক্রম ও প্রয়োজনীয় প্রস্তুতি সম্পর্কিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি জানান, ২ মার্চ থেকে হজ নিবন্ধন শুরু হলেও কাঙ্খিত সাড়া পাওয়া যাচ্ছে না।

রোববার দুপুর পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় ৭২৫ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় মাত্র ৮৪৮ জন নিবন্ধন করেছেন। উল্টোদিকে এবার হজে যেতে পারবেন সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার।

হজ গমনেচ্ছুদের আশঙ্কা দূর করতে প্রতিমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস বা অন্য কোনো কারণে যদি আগ্রহী ব্যক্তি হজে যেতে না পারেন তাহলে দ্রুততম সময়ের মধ্যে আমরা তার টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করবো।’ এ বছর সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ ঘোষণা করা হয়েছে তিনটি। চার লাখ ২৫ হাজার, তিন লাখ ৬০ হাজার এবং তিন লাখ ১৫ হাজার। অন্যদিকে বেসরকারি প্যাকেজে তিন লাখ ৫৮ হাজার টাকা খরচ হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ