186821

আয়াতুল্লাহ খামেনীর উপদেষ্টা বেলায়েতী করোনা আক্রান্ত

আওয়ার ইসলাম: ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনীর উপদেষ্টা ও সাবেক মন্ত্রী ড. আলী আকবর বেলায়েতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তাকে বাড়িতে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার ইরানের সংবাদ সংস্থা তাসনিমর বরাতে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, ড. আলী আকবর তেহরানের মাসিহ দানেশ্বরী হাসপাতালের প্রধান হওয়ার সুবাদে গত কয়েক সপ্তাহে তিনি বেশ কিছু করোনা ভাইরাস আক্রান্ত রোগীর কাছাকাছি যান। এ কারণেই তার শরীরে এ ভাইরাসের সংক্রমণ হতে পারে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত বুধবার থেকে ড. বেলায়েতীর করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিতে থাকে। এরপর থেকে তাকে কোয়ারেনটাইনে রাখা হয়। তবে তার শারীরিক অবস্থা বর্তমানে ভালো আছে।

এদিকে করোনা ভাইরাসে ইরানে একদিনে আরও ৭৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৯ জনে। চীন এবং ইতালির পর ইরানেই সবচেয়ে বেশি মানুষ ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মারা গেছে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের প্রধান কিয়ানুশ জাহানপোর গতকাল জানিয়েছেন, এখন পর্যন্ত দেশটিতে ১০ হাজার ৭৫ জন সংক্রামিত হয়েছে এবং ৪২৯ জন এতে প্রাণ হারিয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষ অপ্রয়োজনীয় ভ্রমণ বাতিলে এড়িয়ে চলা ছাড়াও সব ইরানি নাগরিককে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন।

-এএ

ad