বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

দিল্লির গণহত্যার জন্য কংগ্রেসকে দুষলেন অমিত শাহ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দিল্লির গণহত্যাকে 'জঘন্যতর 'আখ্যা দিয়ে কংগ্রেসকেই দুষলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই গণহত্যার জন্য বহিরাগতদের দায়ী করে তিনি বলেন হত্যাকাণ্ডে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না, সে যেই দল গোষ্ঠী বা ধর্মের হোক না কেন।

তিনি বলেন, দেশে এখন পর্যন্ত যতগুলো দাঙ্গা হয়েছে সব কংগ্রেসের অধীনেই হয়েছে, বিজেপি সহিংতায় বিশ্বাস রাখেনা।

রাজ্যসভায় তিন ঘন্টার বেশি সময় দেওয়া বক্তব্যে দিল্লির গণহত্যার ব্যাপারে অমিত শাহ আরো বলেন, এই হত্যাকাণ্ডের সাথে বিজেপি কোনভাবেই জড়িত নয়। এমন ন্যাক্কারজনক হত্যাকাণ্ড পুরোপুরি তার দলের চেতনা বিরোধী বলে উল্লেখ করেন তিনি। দেশে এখন পর্যন্ত যতগুলো দাঙ্গা হয়েছে সব কংগ্রেসের অধীনেই হয়েছে, বিজেপি সহিংতায় বিশ্বাস রাখেনা।

এছাড়াও অমিত শাহ বলেন, ২০২০ সালে দিল্লিতে সংঘটিত এই হত্যাকাণ্ডের পেছনে যেই দল, গোষ্ঠী বা ধর্মের লোক থাকুক না কেন, বিজেপি সরকার তাদের চিহ্নিত করে শাস্তি দিবেই। প্রয়োজনে পাতাল থেকে তাদের খুঁজে বের করবে। অপরাধীদের ভয়াবহ শাস্তি না দেওয়া পর্যন্ত বর্তমান সরকার শান্ত হবে না।

সিআইআই ও এনআরপির পক্ষে সাফাই গেয়ে নাগরিকদের আশ্বাস দিয়ে অমিত শাহ বলেন, দেশের নাগরিকদের কাছে কোন রকম দলিল পত্র চাওয়া হবে না। দলিল পত্র দেখানোর ক্ষেত্রে সবার ইচ্ছাধিকার থাকবে। কেউ দেখাতে না চাইলে তার সাথে জবরদস্তি করা হবে না। দলিল পত্র দেখাতে রাজি না হলে কাউকে সন্দিহান নাগরিক হিসেবে গণ্য করা হবে না।

সিআইআই- এর কারণে কোন নাগরিক দেশ থেকে বিতাড়িত হবে না। কারণ এই নাগরিকত্ব আইন জনগণকে দেশ থেকে তাড়ানোর জন্য নয়,বরং প্রত্যেক নাগরিককে তার প্রাপ্য নাগরিক অধিকার বুঝিয়ে দেওয়ার জন্য।

বাসিরত অনলাইন অবলম্বনে জুলফিকার জাহিদ

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ