বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু

মুক্তি পেলেন জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিলের পরে জননিরাপত্তা আইনে প্রায় দীর্ঘ সাত মাস পর বন্দীদশা থেকে মুক্তি পেলেন জাম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ।

আজ শুক্রবার তার মুক্তির খবর জানিয়েছেন কেন্দ্রশাসিত জাম্মু-কাশ্মীরের মুখ্যসচিব রোহিত কানসাল।

মুক্ত হওয়ার পর নিজ বাসভবনের সামনে গণমাধ্যম কর্মীদের ফারুক আবদুল্লাহ বলেন, আমি মুক্ত...। আশা করছি, বাকি রাজনৈতিক নেতারাও দ্রুত মুক্তি পাবেন। আমার মুক্তির জন্য সংগ্রাম করা সব সংসদ সদস্যদের ধন্যবাদ জানাই।

সামনের দিনে আন্দোলন-সংগ্রাম সম্পর্কে জাম্মু-কাশ্মীরের প্রাক্তন এই মুখ্যমন্ত্রী বলেন, বন্দী সব নেতারা মুক্তি পেলেই ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারব।

মুক্তির পর ফারুক আবদুল্লাহকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বন্দী অন্য নেতাদের মুক্তি নিয়েও আশা প্রকাশ করেছেন তিনি।

গত বছর ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করা হয়। তারপর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কায় ফারুক আবদুল্লাহসহ হাজার হাজার কাশ্মীরের নাগরিককে গ্রেপ্তার করা হয়।

বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকার জননিরাপত্তা আইনে ফারুক আবদুল্লাহকে গ্রেপ্তার করে। জননিরাপত্তা আইনে কোনো ব্যক্তিকে বিনা বিচারে দুই বছর পর্যন্ত আটকে রাখা যায়।

ফারুক আবদুল্লাহ তিন বার জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন। ন্যাশনাল কনফারেন্স থেকে তিনি পাঁচবার পার্লামেন্ট সদস্যও হয়েছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ