বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

করোনা: ভারতে বাড়ি থেকে মামলা লড়বেন আইনজীবীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনার সংক্রমণ রোধে এবার ভারতের সর্বোচ্চ আদালতও বন্ধ ঘোষণা। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত হবে না আর কোনও ব্যক্তিগত শুনানি। এমনটাই জানাল শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এসএ বোবদে বলেছেন, সারা দেশজুড়ে কোরোনাভাইরাস আক্রান্তর সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। তারই জেরে আইনজীবীদের চেম্বার সিল করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, "আইনজীবীরা বাড়ি থেকে মামলাগুলি আদালতে উপস্থাপন করতে পারেন এমন একটি ব্যবস্থা করা হচ্ছে।

প্রধান বিচারপতি বোবদের কথায়, শীঘ্রই আইনজীবীদের লিঙ্ক দেওয়া হবে। তারা বাড়িতে বসেই মামলার তর্ক করতে পারবেন। কীভাবে ভিডিয়ো কল করার জন্য লিঙ্কগুলি ডাউনলোড করতে হবে তা শীঘ্রই ঘোষণা করা হবে।

প্রধান বিচারপতি এস এ বোবদে আগেই জানিয়েছিলেন, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে জরুরি বিষয়ে শুনানি করবে শীর্ষ আদালত। নিজেদের বাড়িতে বসেই অংশগ্রহণ করতে পারবেন আইনজীবীরা।

শীর্ষ আদালতে প্রবেশের জন্য আইনজীবীদের দেওয়া সমস্ত বৈদ্যুতিন পাস বাতিল করা হয়েছে। তাঁদের চেম্বারগুলি আগামিকাল বিকেল ৫ টায় বন্ধ করা হবে।

দেশে অত্যন্ত দ্রুত গতিতে ছড়াচ্ছে কোভিড-১৯। বিশ্বব্যাপী প্রায় এপর্যন্ত ১৩,০০০ মানুষকে হত্যা করেছে নোভেল করোনা। ভারতে এপর্যন্ত করোনা আক্রান্ত ৪২৫ জন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ