বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মাওলানা ইসহাক নুরের ইন্তেকালে মুফতি ফয়জুল্লাহর শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশ ও ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা মাওলানা ইসহাক নুর ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিয়ুন। তার মৃত্যুতে শোক জানিয়েছে ইসলামী ঐক্যজোটের মহসচিব মুফতি ফয়জুল্লাহ।

সামাজিক মাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি লেখেন, “আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি সাহেবের মেয়ের জামাতা, হেফাজতে ইসলাম ও ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় নেতা, রাঙ্গুনিয়া জামেয়া মেহেরিয়া মাদ্রাসার পরিচালক আল্লামা ইসহাক নুর সাহেব রহ, রফীকে আ’লার ডাকে সাড়া দিয়েছেন إنا لله وإنا إليه راجعون”

তিনি আরও লেখেন, “চট্টগ্রামের ,রাঙ্গুনিয়া উপজেলার জামেয়া মেহেরিয়া সরফভাটা’র নির্বাহী পরিচালক, আল্লামা শাহ আহমদ শফি সাহেবের অতি আদরের জামাতা, বিদগ্ধ আলেম। আরবী ও উরদু ভাষায় বিশেষ পাণ্ডিত্যের অধিকারী, শায়খুল হাদীস আল্লামা ইসহাক নুর সাহেব রহ, আজ (২৩-০৩-২০২০) বেলা ১টার দিকে চট্টগ্রামের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রফীকে আ’লার ডাকে সাড়া দিয়েছেন إنا لله وإنا إليه راجعون”

“ভাবতেই খুব কষ্ট হচ্ছে সকল ঈমানী আন্দোলনের অন্যতম রুপকার, সামাজিক, সাহসী,,সদালাপী , অমায়িক, উদার ও স্বাপ্নিক এবং শীর্ষস্থানীয় আলেমেদ্বীন, দীন-মিল্লাতের অতন্দ্রপ্রহরী, প্রজ্ঞাবান এই আলেম এখন আর নেই। জান্নাতবাসী (আল্লাহ তাঁর বান্দার সঙ্গে বান্দার আশা ও ধারণার অনুরূপ আচরণ করেন, এটা তিনি নিজে বলেছেন হাদীছে কুদসীতে) মরহুম রহ, এর ইন্তেকালে সিমাহীন কষ্টে বুকটা ভেঙ্গে যাচ্ছে। এমন দরদী আপনজনের মরহুম হয়ে যাওয়ার সংবাদ পেয়ে মনটা হাহকার করে উঠেছে। তিনি আজ আমাদের মাঝে নেই বলতেই বুকটা কেঁপে কেঁপে উঠছে। চোখ বাঁধা মানছে না। মনটা ভেঙ্গে টুকরা টুকরা হয়ে যাচ্ছে। সৃতির আয়নায় ভেসে উঠছে অসংখ্য ঘটনা। আহ্ এত দ্রুত তাঁকে হারিয়ে ফেললাম?”

ইসলামী ঐক্যজোটের মহসচিব আরও লেখেন, “আমরা যা হারালাম তার সাথে কোন কিছুর তুলনা চলেনা। আল্লাহভীরু, মুখলিস, বিচক্ষন , সময়োপযোগী দুরদর্শী সিদ্ধান্ত নিতে পারঙ্গম, সাহসী, বাস্তবিক অর্থে দীনের দা’ঈ- এই আলেম এবং প্রজ্ঞাবান শায়খুল হাদীসের ইন্তেকালে আমি গভীর ভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।”

মুফতি ফয়জুল্লাহ লেখেন, “দেশবরেণ্য বিখ্যাত এই দরদী আলেম ও মুরুব্বীর জন্য আমরা মহান আল্লাহর শাহী দরবারে কায়মনোবাক্যে মুনাজাত করছি, আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস, শায়খুল হাদীস, আলেম বান্দাহকে আপনার রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।”

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ