শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


করোনার আতঙ্কের মধ্যেই বাগদাদে রকেট হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইরাকের রাজধানী বাগদাদের সুরক্ষিত এলাকা গ্রিনজোনে দুটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে বৃহস্পতিবারের এই হামলায় কেউ হতাহত হয়নি বলে দাবি করেছে দেশটির সামরিক বাহিনী।

বাগদাদের গ্রিনজোনে বিভিন্ন সরকারি ভবন ও বিভিন্ন দেশের দূতাবাস রয়েছে। সাম্প্রতিক সময়ে ওই এলাকায় প্রায়ই রকেট হামলার ঘটনা ঘটেছে। বিশেষ করে, গত বছর মার্কিন ড্রোন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলায়মানি নিহতের পর রকেট হামলা বেড়ে গেছে বলে দাবি করা হয়।

মনে করা হয়, রকেট হামলার অন্যতম লক্ষ্যবস্তু মার্কিন দূতাবাস। বেশ কয়েকবার দূতাবাস ভবনটি লক্ষ্য করে রকেট হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবারের হামলাটিও মার্কিন দূতাবাসের উদ্দেশ্যেই হয়েছিল বলে মনে করা হচ্ছে।

ইরাকি সামরিক সূত্র জানায়, মূলত মার্কিন দূতাবাসকে নিশানা করেই দুটি রকেট হামলা করা হয়েছে। রকেটগুলো যেখানে বিস্ফোরিত হয়েছে, সেখান থেকে অল্প দূরেই অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস কমপ্লেক্স। হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত হওয়া গেছে।

তারা আরো জানায়, ২০১৯ সালের অক্টোবর থেকে এটি গ্রিনজোনে ২৬তম রকেট হামলা। মিডলইস্ট মনিটর জানায়, হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। ইরাকি সামরিক সূত্রও কোনো বাহিনী বা গোষ্ঠীকে সন্দদেহজনক হিসেবে উল্লেখ করেনি। সূত্র:মিডল ইস্ট মনিটর

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ