শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


৩ সিনিয়র সিটিজেনের বাড়ি গিয়ে ক্ষমা চাইলেন মনিরামপুরের ইউএনও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাস্ক না পরার কারণে লাঞ্ছিত হওয়া যশোর জেলার মনিরামপুর উপজেলার তিন সিনিয়র সিটিজেনের বাড়িতে গিয়ে প্রশাসনের পক্ষ থেকে ক্ষমা চাইলেন মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান উল্লাহ শরিফী।

আজ শনিবার (২৮ মার্চ) বিকালে প্রশাসনের পক্ষ থেকে লাঞ্ছিত হওয়া তিন সিনিয়র সিটিজেনের গ্রামের বাড়িতে গিয়ে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চান তিনি।

যশোরের মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আহসান উল্লাহ শরিফী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা প্রশাসনের পক্ষ থেকে শনিবার সকাল ১১টার দিকে উপজেলার তিন সিনিয়র সিটিজেনের বাড়িতে গিয়ে ক্ষমা চেয়েছি। তারা আমাদের দেখে খুব খুশি হয়েছেন এবং আমাদের ক্ষমা করে দিয়েছেন।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও বলেন, ‘তিনজন সিনিয়র সিটিজেনকে আমরা বলেছি, আপনি আমাদের বাবার মতো, আমরা আপনার সন্তান সমতুল্য। আপনার সন্তান যদি কোন ভুল করে থাকে, আপনি নিশ্চয় তাদের ক্ষমা করে দেন। আমাদেরও ভুল হয়েছে, আমাদের ক্ষমা করে দেন।’

মো. আহসান উল্লাহ শরিফী জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন জনের পরিবারকে তাৎক্ষণিকভাবে ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আলু এবং লবণ দেওয়া হয়েছে। তিনজনের মধ্যে ২ জনের গ্রামের বাড়ি উপজেলার লাউড়ি এবং আরেকজনের বাড়ি ভিন্ন একটি গ্রামে।

আমরা উপজেলা পরিশদের পক্ষ থেকে তিনজনের গ্রামের বাড়িতে গিয়ে তাদের সঙ্গে দেখা করেছি এবং প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করেছি এবং ভবিষ্যতে কোন প্রয়োজন হলে তাদেরকে স্থানীয় প্রতিনিধিকে জানানোর কথা বলেছি।

তিন বৃদ্ধকে কান ধরিয়ে সমালোচনার মুখে এসিল্যান্ড নির্বাহী কর্মকর্তা আরও বলেন, ‘মনিরামপুর উপজেলা পরিষদের পক্ষ থেকে করোনা মোকাবিলায় সহায়তা হিসাবে ৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হবে। প্রয়োজনে এটা আরও বাড়ানো হবে। তিন সিনিয়র সিটিজেনও এর আওতায় আসবেন।’

তিন সিনিয়র সিটিজেনের বাড়ি ক্ষমা চাইতে আরও উপস্থিত ছিলেন- মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম, উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল্লাহ আল বায়েজিত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভর্ট্টচার্যের পিএস সুজিত প্রসাদ, স্থানীয় প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অন্যরা।

উল্লেখ্য, মাস্ক না পরার কারণে গতকাল শুক্রবার (২৭ মার্চ) বিকেলে মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) বা এসি (ল্যান্ড) সাইয়েমা হাসান উপজেলার চিনাটোলা বাজারে তিন সিনিয়র নাগরিককে কান ধরে উঠবস করান। এ ঘটনার ছবিও তোলেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ ঘটনা ব্যাপক সমালোচনার জন্ম দেয়। নেটিজেনদের তোপের মুখে পড়েন এসি (ল্যান্ড) সাইয়েমা। সমালোচনার মুখে শনিবার সকালে সহকারী কমিশনার সাইয়েমাকে প্রত্যাহার করে তাকে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর