বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

জনগণের প্রতি অসহায় হতদরিদ্রদের সহায়তার আহ্বান ময়মনসিংহ ইত্তেফাকুল উলামার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

করোনা ভাইরাসের কারণে কর্মহীন অসহায় হতদরিদ্রদের জন্য,সহায়তা তহবিল সংগ্রহ ও বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী।

আজ (২৯ মার্চ) রবিবার সকালে ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় কার্যালয়ে,কেন্দ্রীয় আমেলার সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সা'দীর সভাপতিত্বে করোনাভাইরাসের কারণে কর্মহীন হতদরিদ্রদের সহায়তা শীর্ষক অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে আলেমগণ বলেন, আজ পৃথিবীতে মানুষ পাপাচার অন্যায়ের কারনে একটি কঠিন মহামারীর সম্মুখীন হয়েছে,যার ফলে সারা বিশ্বে আজ এই মহামারী ছড়িয়ে পড়েছে,আল্লাহ তাআলা পবিত্র কুরআনে ইরশাদ করেন, মানুষের কৃতকর্মের দরুন জলে এবং স্থলে বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আল্লাহ তায়ালা তাদের কৃতকর্মের শাস্তি আস্বাদন করাতে চান। (সূরা রুম,আয়াত-৪১) হযরত রাসূল (সা.)বলেছেন,যখন কোন সম্প্রদায়ের মাঝে অশ্লীলতার প্রসার ঘটে,তখন তাদের মাঝে মহামারী এবং এমন দুর্ভিক্ষ দেখা দেয়,যার নমুনা তারা পূর্বপুরুষদের মাঝে দেখেনি (ইবনে মাজাহ ৪০১৯)

আলেমগণ আরও বলেন, করোনাভাইরাস মহামারী আল্লাহ তাআলার পক্ষ থেকে একটি পরীক্ষা ও সতর্কবার্তা,আমরা যদি এখনই সাবধান না হই তাহলে আরও কঠিন কিছু আমাদের জন্য অপেক্ষা করছে।

পরে সকলকে উদ্দেশ্য করে বেশি বেশি তওবা,ইস্তেগফার,দুরুদ শরীফ ও মাসনূন দোয়া পাঠ করার আহ্বান জানান আলেমগণ।
বিশেষ করে একটি দোয়া পাঠ করার জন্য সকলকে আহবান করা হয়-اللَّهمَّ إِنِّي أَعُوُذُ بِكَ مِنَ الْبرَصِ، وَالجُنُونِ، والجُذَامِ، وسّيءِ الأَسْقامِ.

বাংলা উচ্চারণ: আল্লাহুম্মা ইন্নি আ'য়ুজুবিকা মিনাল বারাছী, ওয়াল জুনুনী,ওয়াল জুযামী,ওয়া সায়্যিইল আসক্বামী।

অনুষ্ঠানে ওলামায়ে কেরাম এবং জনসাধারণকে দুটি বিষয়ে নির্দেশনা দেয়া হয়, প্রথমটি এ দুর্যোগে আমাদের করণীয় কি,আর দ্বিতীয়টি হচ্ছে করোনাভাইরাসের প্রভাবের কারণে কর্মহীন অসহায় হতদরিদ্রদেরকে সহায়তা করা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ, সহ-সম্পাদক মাওলানা মোহাম্মদ,কেন্দ্রীয় সদস্য মাওলানা আব্দুল্লাহ আল মামুন,কেন্দ্রীয় সদস্য মাওলানা মুস্তাফিজুর রহমান,কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মুফতি আমীর ইবনে আহমাদ,জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মুফতি শরিফুর রহমান প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে শহরের বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ