শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

জ্যাক মা ও আলিবাবার দেয়া ৩ লাখ মাস্ক ঢাকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টেস্টিং কিটের পর এবার বাংলাদেশকে তিন লাখ মাস্ক দিলেন জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশন। বেলা ৩টার দিকে একটি বিশেষ কার্গো উড়োজাহাজে মাস্কগুলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দরেই সব মাস্ক স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করেন চীনা দূতাবাসের কর্মকর্তারা।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, এর মধ্যে ৩০ হাজার রয়েছে এন-নাইনটি ফাইভ মাস্ক। যা করোনা রোগী এবং তাদের সেবা দেয়া চিকিৎসক, নার্স ও ল্যাবে দেয়া হবে।

এই সময়ে বাংলাদেশের পাশে এগিয়ে আসায় আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা ও চীন সরকারকে ধন্যবাদ জানায় স্বাস্থ্য অধিদপ্তর। কভিড-১৯ মোকাবিলায় চীন সর্বদা বাংলাদেশের জনগণের পাশে থাকবে বলে এ সময় জানান বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং।

বিশ্বজুড়ে কভিড ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট ও নিরাপত্তা পোশাক (পিপিই) অনুদান দেয়ার ঘোষণা দেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশন। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার ভাইরাস পরীক্ষার জন্য চীন থেকে ৩০ হাজার কিট এসেছে।

চীনা দূতাবাস স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট হস্তান্তর করে। তার আগে বৃহস্পতিবার বিকেলে চীন সরকারের পক্ষ থেকে ভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার কিট, ১০ হাজার পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার থার্মোমিটার ঢাকায় আসে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ