বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

বরিশালে চিকিৎসকদের জন্য বিশেষ বাস সার্ভিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াত সুবিধার্থে বিশেষ বাস সার্ভিস চালু করেছে জেলা প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) থেকে প্রতিদিন সকাল সাড়ে সাতটা থেকে শুরু করে রাত সাড়ে আটটা পর্যন্ত এ সার্ভিস চালু থাকবে।

বাস সার্ভিসের বিষয়টি নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগীদের তাৎক্ষণিকভাবে উন্নত চিকিৎসা সেবা কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনা করার লক্ষ্যে কর্মরত চিকিৎসক, নার্স ও কর্মীদের যাতায়াতের সুবিধার্থে এ বাস সার্ভিস চালু করা হয়েছে। জনস্বার্থে এমন আরও উদ্যোগ গ্রহণ করে বাস্তবায়ন করা হবে বলেও জানান এই জেলা প্রশাসক।

বরিশাল জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) এএফএম শামীম জানান, করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রথম সারির যোদ্ধা হচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। ছোঁয়াচে এ রোগের প্রকোপ থেকে মানুষকে বাঁচিয়ে ফেরানোর দায়িত্ব যাদের, গণপরিবহন বন্ধ থাকায় তাদের ভোগান্তিতে পড়তে হয়েছে। বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসন গাড়ির ব্যবস্থা করেছে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকির হোসেন জানান, হাসপাতালের নতুন বর্ধিত ভবনে করোনা ইউনিট খোলা হয়েছে। সেখানে করোনা সন্দেহে ছয়জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের সেবায় চিকিৎসকদের নিয়ে সাতটি দল করা হয়েছে। প্রতিটি দলে সাতজন চিকিৎসক রয়েছেন। এছাড়া প্রতি দলের সঙ্গে চার সেবিকা ও একজন করে পরিচ্ছন্নতাকর্মী রয়েছেন। গণপরিবহন বন্ধ থাকায় চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে সমস্যা দেখা দেয়। বাস দু’টির কারণে এখন তাদের যাতায়াতের সমস্যা হবে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ