188307

পাকিস্তানের হায়দারাবাদে তাবলিগ জামাতের ৩৬ জনের করোনা শনাক্ত

আওয়ার ইসলাম: পাকিস্তানের হায়দারাবাদে তাবলিগ জামাতের ৩৬ সদস্যের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সিন্ধু প্রদেশের কর্তৃপক্ষ। আক্রান্তরা সবাই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছে বলে নিশ্চিত করেছে তারা, জানিয়েছে ডন।

এ নিয়ে হায়দারাবাদ শহরে কোভিড-১৯ আক্রান্ত মোট ৪৩ জন শনাক্ত হল বলে সিন্ধুর স্বাস্থ্য ও জনকল্যাণ মন্ত্রণালয়ের গণমাধ্যম সমন্বয়ক মীরন ইউসুফ জানিয়েছেন। ইউসুফ জানান, সিন্ধুতে করাচির পর তাবলিগ জামাতের দ্বিতীয় বৃহত্তম কেন্দ্র নূর মসজিদ থেকেই এ ৩৬ জনের খোঁজ মিলেছে।

মসজিদটিতে আসা একটি দলের চীনা বংশোদ্ভূত ১৯ বছর বয়সী একজনের শরীরে শুক্রবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর প্রাথমিকভাবে মসজিদটিতেই তাবলিগ জামাতের শ’দুয়েক সদস্যকে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল। এরপর কর্তৃপক্ষ মসজিদটিতে থাকা সবার নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠায়।

স্থানীয় পুলিশের উপমহাপরিদর্শক নাইম শেখ ডনকে জানান, হায়দারাবাদ রেঞ্জে তাবলিগ জামাতের মোট ৮৩০ জন সদস্যের মধ্যে ২৩৪ জন নূর মসজিদ কেন্দ্রিক।

রোববার তাদের নমুনা নেয়ার পর প্রথমে ৯০ জনকে শুকুর এলাকার লেবার কলোনির কোয়ারেন্টিন সুবিধা সম্বলিত বিভিন্ন ফ্ল্যাটে স্থানান্তর করে সিন্ধুর স্বাস্থ্য কর্তৃপক্ষ, পরে আরও প্রায় ৭০ জনকে রাজপুতানা হাসপাতালে নেওয়া হয়।

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় সিন্ধুর বাসিন্দারা আতঙ্কিত হয়ে আছেন। নিজেদের এবং পরিবারের সদস্যদের রক্ষায় তারা সব ধরনের সতর্কতামূলক পদক্ষেপ মেনে চলছেন বলে জানিয়েছে ডন।

-এটি

ad