মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

শিক্ষকদের সম্মানি অব্যহত রাখতে কর্তৃপক্ষের প্রতি নূরানী তা'লীমুল কুরআন বোর্ডের আবেদন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারণে দেশের সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ পরিস্থিতিতে শিক্ষকদের সম্মানি না দেয়া হলে তাদের জীবন যাপন কষ্টসাধ্য হয়ে ওঠবে। এজন্য সব মাদরাসার কর্তৃপক্ষের কাছে মানবিক এক আবেদন করেছে ‘নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ’।

‘নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ’ এর অফিসিয়াল পেইজে করা এ আবেদনে বলা হয়, ‘নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ’- এর তত্ত্বাবধানে পরিচালিত সকল প্রতিষ্ঠান সমূহের প্রধান শিক্ষক,পরিচালক এবং সংশ্লিষ্ট সকল উর্ধ্বতন কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।

নবি কারিম সা. ইরশাদ করেন, عن عثمان بن عفان رضي الله عنه قال، قال رسول الله ﷺ ، خَيْرُكُمْ مَنْ تَعَلَّمَ الْقُرْآنَ وَعَلَّمَهُ.(رواه البخاري
অর্থঃ- হযরত উসমান বিন আফফান (রাঃ) সূত্রে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম থেকে বর্ণিত, তিনি বলেন, তোমাদের মধ্যে ঐ ব্যাক্তি সর্বোত্তম যে কুরআন শিখে এবং অন্যকে শিখায়।(বুখারি)

আমরা বিশ্বাস করি সারাদেশের আনাচে-কানাচে যতো নূরানী প্রতিষ্ঠান রয়েছে, সেসকল প্রতিষ্ঠানের সম্মানিত কর্তৃপক্ষবৃন্দ এই হাদীসের ঘোষণা অনুযায়ী নিঃসন্দেহে সর্বোত্তম মানুষের অন্তর্ভুক্ত। কেননা এই প্রতিষ্ঠান সমূহের কল্যাণেই সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত কুরআনের আলো পৌঁছে যাচ্ছে,আলহামদুলিল্লাহ!

আমরা জানি, মানবতার এই চিরকল্যানের কাজে আপনাদের একান্ত সহযোদ্ধা হিসেবে একনিষ্ঠতার সাথে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন নূরানী মু'আল্লিমীন হযরতগণ। যাঁরা দুনিয়াবি সকল লালসা ছেড়ে একমাত্র রাব্বুল আলামীনের সন্তুষ্টির জন্য অত্যন্ত সীমিত এবং যতসামান্য সম্মানীর বিনিময়ে দিনরাত মেহনত করছেন।

বর্তমানে সকলেই অবগত আছি যে, বিশ্বব্যাপী উদ্ভুত এই সংকটময় মুহূর্তে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সকল প্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখতে আমরা বাধ্য হচ্ছি। এহেন অবস্থায় যদি মু'আল্লিমীন হযরতগণের ‘সম্মানী’ প্রদান স্থগিত রাখা হয় তাহলে নিঃসন্দেহে এটি তাদের প্রত্যহ দৈনন্দিন জীবনে এক অবর্ণনীয় চরম মানবিক সংকট বয়ে আনবে।

সমগ্র জাতির এই ক্রান্তিলগ্নে সকল প্রতিষ্ঠান কর্তৃপক্ষের নিকট ‘নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ’- এর পক্ষ থেকে একটি মানবিক আবেদন, আপনারা মেহেরবানী করে সহৃদয়তা এবং সহানুভূতিশীলতা প্রদর্শনের মাধ্যমে আপনাদের প্রতিষ্ঠানের মু'আল্লিমীনগণের অন্তত নূন্যতম সম্মানী প্রদান অব্যাহত রাখুন।

মহান রাব্বুল আলামীন নিশ্চয়ই আপনাদের এর প্রতিদান দিবেন। রাব্বে কারীমের দরবারে আকুল প্রার্থনা, ইয়া আল্লাহ! এই মুসিবতের সময়ে যাঁরা নিঃস্বার্থভাবে তোমার কুরআনের খাদেমদের প্রতি সদয় আচরণ করবেন, তাঁদের জন্য এটিকে তুমি নাজাতের উসিলা বানিয়ে দাও! আমিন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ