বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

অন্তত এক মাসের বাড়িভাড়া মওকুফ করুন: শেখ ফজলে বারী মাসউদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনা ভাইরাস সৃষ্ট বিপর্যয়ে মানবিক বিবেচনায় অন্তত এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করার জন্য ঢাকা মহানগরীরর বাড়িওয়ালাদের প্রতি অনুরোধ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

গতকাল শুক্রবার ইন্টারনেটে দূরসংযোগ পদ্ধতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর নেতৃবৃন্দের সাথে এক জরুরী মিটিং এ পীর সাহেব চরমোনাই এর নির্দেশে ঢাকা মাহানগর উত্তরের ত্রাণ কার্যক্রম পর্যালোচনা শেষে বাড়িওয়ালাদের প্রতি এ অনুরোধের কথা জানান।

বাড়িওয়ালাদের উদ্দেশ্য করে শেখ মাসউদ বলেন, ‘চলমান করোনা মহামারিতে বিশ্ববাসীর সাথে সাথে এদেশের মানুষের স্বাভাবিক জীবন আজ থমকে দাড়িয়েছে। খেটে খাওয়া মানুষের আর্থিক দৈন্যতা যে কোথায় গিয়ে ঠেকেছে তা নতুন করে বলার অপেক্ষা রাখেনা। বিশেষতঃ নিম্ন ও মধ্য আয়ের মানুষের অবস্থা খুবই নাজুক। নিজেদের দৈনন্দিন আহার যোগার করাই অনেকের জন্য অসম্ভর হয়ে যাচ্ছে।

এমতাবস্থায় বাড়িভাড়া প্রদান করা অনেকের জন্যই অসম্ভব। মানবিক বিবেচনায় অন্তত এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করুন। এতে আল্লাহ তা‘আলা আপনাদের সম্পদ বাড়িয়ে দিবেন’।

শেখ মাসউদ বলেন, ঢাকাসহ সারাদেশের বিভিন্ন এলাকায় বাড়িভাড়া নিয়ে মাদরাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন অনেকে। এসব শিক্ষা প্রতিষ্ঠান বিশেষত এ সকল প্রাইভেট মাদরাসার কর্তৃপক্ষ শিক্ষার্থীদের থেকে যৎসামান্য সংগ্রহিত অর্থ ও নানাজনের অনুদান দিয়ে বাড়ি ভাড়াগুলো পরিশোধ করে থাকেন।

বর্তমান পরিস্থিতিতে তাদের সকল আয়ের উৎসও বন্ধ হয়ে আছে। এসব বিষয় বিবেচনা করে মানবিক দৃষ্টিকোণ থেকেই বাড়িওয়ালাদের উচিৎ অন্তত এক মাসের বাড়িভাড়া মওকুফ করা।

জরুরী বৈঠকে (ইন্টারনেটে দূরসংযোগ পদ্ধতিতে) যুক্ত ছিলেন নগর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ), অর্থ সম্পাদক ডা. মুজিবুর রহমান, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট শওকত আলী হাওলাদার, ছাত্র ও যুব সম্পাদক মুফতি শরিফুল ইসলাম, সমাজকল্যান সম্পাদক আলহাজ্ব আলাউদ্দিন, আইন সম্পাদক এডভোকেট হানিফ মিয়া সহ অন্যান্য দায়িত্বশীলবৃন্দ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ