শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


করোনা: চট্টগ্রামে সওতুল কুরআন সংস্থার ত্রাণ বিতরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি>

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব স্বাভাবিক না হওয়ায় হোম কোয়ারেন্টাইনে অবস্থানরত চট্টগ্রামের পটিয়া ও চন্দনাইশ উপজেলার বিভিন্ন এলাকায় পাঁচদিন ব্যাপী নগদ অর্থ ও প্যাকেজ ত্রাণ বিতরণ করেছেন সামাজিক সংগঠন সওতুল কুরআন সংস্থা পটিয়া।

গত ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত টানা পাঁচদিন অসচ্ছল আলেম ও শ্রমজীবি অসহায়ে মাঝে এ পর্যন্ত মোট তিনশ’ পরিবারে ত্রাণ বিতরণ সম্পন্ন করা হয়েছে।

সংস্থাটির পক্ষ থেকে বিতরণকৃত প্যাকেজ ত্রাণে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি চিনি, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ২ লিটার তৈল, আধা কেজি সুজি, ১ কেজি আটা, ১ কেজি লবন, কালো জিরা, একটি কাপড় কাচার সাবান ও একটি লাইফবয় সাবান সহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

আল জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রতিষ্ঠাতা ও পরিচালক, কুতুবে জামান আল্লামা শাহ মুফতি আজিজুল হকের (রহ.) ছোটছেলে মাওলানা ইসমাইল আজীজ বৃহৎ চিন্তাধারা সামনে রেখে সওতুল কুরআন সংস্থা পটিয়া প্রতিষ্ঠা করেন। তন্মধ্যে অসচ্ছল আলিম পরিবারের সহায়তা অন্যতম। তিনি ইহকাল ত্যাগ করে চলে গেলেও তার বড় ছেলে মাওলানা মুফতি আশেক আজিজ পিতার অসমাপ্ত পরিকল্পনা পূর্ণ করার প্রয়াস নিয়ে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ার ইসলামকে।

মাওলানা আহমাদ বাকের আজীজ ত্রাণ বিতরণকালে বলেন, আমার আব্বাজান সদা অসচ্ছল আলিম ওলামা ও শ্রমজীবি মানুষের জীবনমান উন্নয়ণে চিন্তাশীল ছিলেন। গতানুগতিক পদ্ধতিতে সওতুল কুরআন প্রতিষ্ঠার মাধ্যমে তিনি এ কাজ আঞ্জাম দেয়ার পরিকল্পনা করে গেছেন। আমরা আব্বাজানের পরিকল্পনা ও কোভিড-১৯ মহামারিতে সর্বসাধারণের পাশে দাঁড়াতে আব্বার সাথে যেন অঙ্গিকারবদ্ধ।

কোভিড-১৯ ইতোমধ্যে ২০৪ দেশে ছড়িয়ে পড়েছে। অর্ধলক্ষ মানুষ এ রোগে আক্রান্ত হয়ে পরলোক গমন করেছেন। ১০ লক্ষাধিক মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে। তিনি বিশ্বব্যাপী এ মহামারীতে দুস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য জনপ্রতিনিধি ও বিত্তবানসহ সকলের প্রতি আহবান জানান।

মাওলানা মুফতি আশেক আজিজের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণকালে বিভিন্ন গ্রুপে নেতৃত্বে ছিলেন মাওলানা মাহমুদ উল্লাহ আজীজ, মাওলানা বদরুদ্দিন, মাওলানা ছোহাইব আশিয়ায়ী ও মাওলানা এনাম প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ