বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত?

নিজামুদ্দিন মারকাজের ৬৪৭ জন করোনায় আক্রান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গত দু'দিনে দিল্লির নিজামুদ্দিনের তবলিগ জামাতের ৬৫০ জনের শরীরে করোনা সংক্রমণ হয়েছে।

গতকাল শুক্রবার সরকারের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের এক কর্মী জানিয়েছেন, নিজামুদ্দিনের তাবলিগ জামাতের সমাবেশের সঙ্গে সম্পর্কযুক্তদের মধ্যে ৬৪৭টি কভিড সংক্রমণের ঘটনা সামনে এসেছে।

তিনি আরো জানান, ১৪টি রাজ্যের অন্তত বারো জনের মৃত্যু হয়েছে।

গত মার্চে মার্কাজ নিজামুদ্দিনে অন্য দেশ থেকেও বহু মানুষ যোগ দিয়েছিলেন‌। এরপরই লকডাউন ঘোষণা করা হয় হঠাৎ করেই। তখন নিযামুদ্দিন মার্কাজে প্রায় ৯,০০০ সাথীর মধ্যে বেশির ভাগ সাথী আটকা পড়ে যায়।

নিজামুদ্দিনে ওই সমাবেশে যোগ দেয়া ব্যক্তিদের খোঁজ নেয়ার জন্য বহু রাজ্যই এখন তল্লাশি জারি করেছে সরকার। আবার কয়েকটি হিন্দু কট্টর সংগঠন ভারতে করোনা সংক্রমণের জন্য তাবলিগের সাথীদের দায়ী করছে। এদিকে নিযামুদ্দিনে আসা সংক্রমিত হয়েছেন তামিলনাডুতে ২৬০ জন, দিল্লিতে ২৫৯ জন। এছাড়া উত্তরপ্রদেশে ১৭২ জন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৪২ জন তাবলিগ জামাতের জোড়ে গিয়েছিলেন।

এদিকে, অন্ধ্রপ্রদেশের ১৪০ জন আক্রান্তের মধ্যে ১০৮ জন দিল্লির জোগে গিয়েছিলেন। রাজস্থানেও ২৩ জন। ১৮ মার্চ তেলেঙ্গানায় এক ইন্দোনেশিয়ান ব্যক্তির শরীরে কভিড সংক্রমণ ধরা পড়ে। তিনি ওই জোড়ে গিয়েছিলেন বলে জানা যায়।

এরমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রক একটি চিঠিতে তাবলিগের সাথীদের খুঁজে বের করে পরীক্ষা করতেও বলা হয়।

তাবিলগির জমায়েতে সঙ্গে সম্পর্কিত ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে কাশ্মীর, হিমাচল প্রদেশ ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জেও।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ