বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সালসাবিলের ত্রাণ বিতরণে মুফতি আহমদুল্লাহর অভিনন্দন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি>

আল জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রধান মুফতি-মুহাদ্দিস ও সালসাবিলের প্রধান উপদেষ্টা আল্লামা মুফতি হাফেজ আহমদুল্লাহ সালসাবিলের পক্ষ থেকে অসচ্ছল আলেম ওলামা ও বিভিন্ন শ্রেনিপেশার মানুষের হাতে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ায় এক ভিডিও বার্তায় সংগঠনের নেতাকর্মীদের অভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার (৩ এপ্রিল) জামিয়া পটিয়ার অতিথিকক্ষে আয়োজিত ত্রাণ বিতরণ ১ম পর্ব সমাপ্ত ঘোষণাকালে তিনি করোনা ভাইরাসে সারা দেশে মানুষের আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় হোম কোয়ারেন্টাইন অবস্থানরত দেশবাসীর পাশে দাঁড়িয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন মন্তব্য করেন। তিনি বলেন সাধারণ মানুষের এ ক্লান্তিকালে আপনারা তাদের পাশে দাঁড়ানোর বদলা একদিন উত্তমরূপে পাবেন।

পরিশেষে তিনি আগামীতে সদা সাধারণ মানুষের পাশে থাকার গুরুত্ব দিয়ে সংক্ষিপ্ত মোনাজাত ও পর্ব সমাপনী ত্রাণ বিতরণ করেন। এসময় জামিয়ার সিনিয়র মুহাদ্দিস ও সালসাবিল উপদেষ্টা মাওলানা আমিনুল হক উপস্থিত ছিলেন।

বিশ্বের দু'শতাধিত দেশে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য হোম কোয়ারেন্টাইনে অবস্থানরত চট্টগ্রামের পটিয়ায় ৬ ইউনিয়নে ত্রাণ বিতরণ করেছেন পটিয়ার আলেম ওলামা মাদরাসা শিক্ষার্থীদের সামাজিক সেচ্ছাসেবী সংগঠন সালসাবিল।

১লা ফেব্রুয়ারি থেকে শুরু করে গতকাল (৩ এপ্রিল) শুক্রবার ক্রমানুসারে ত্রাণ ও মাস্ক বিতরণ প্রথমপর্ব সমাপ্ত ঘোষণা বলে নিশ্চিত করেছেন সালসাবিলের সভাপতি মাওলানা হাফেজ মাহমুদ উল্লাহ।

মুটোফোনে তিনি আওয়ার ইমলামকে জানান, সাংগঠনিক নীতিমালার আলোকে আমরা অসচ্ছল আলেম ওলামাসহ শ্রমজীবি অসহায়ে মানুষের পাশে দাঁড়ানোর আমাদের নৈতিক দায়িত্ব মনে করি। বিশেষত আমরা কওমি মাদরাসার শিক্ষকদের প্রাধান্য দিয়েছি। কেননা তারা দ্বীনের খেদমতে সামান্য বেতন নিয়ে জীবিকা নির্বাহ করে থাকেন। করোনার প্রাদুর্ভাবে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা হওয়ায় একদিকে অসচ্ছল হয়ে পড়েছেন এসব আলেম সমাজ।

সালসাবিলের পক্ষথেকে দেয়া ত্রাণ প্যাকেটে রয়েছে ৫ কেজি চাউল, ১ কেজি পেয়াজ, ১ কেজি ডাল, ২ কেজি আলু, সয়াবিন তৈল ১ লিটার, ১টি লাইফবয় সাবান ও মাস্ক সহ বিভিন্ন খাদ্য সামগ্রী।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন বিভিন্ন জোনের সাংগঠনিক নেতৃবন্দ সহ সংগঠনের সিনিয়র সহ সভাপতি মুরাদাবাদ আজিজিয়া মাদরাসার শিক্ষক মাওলানা আলতাফ হোসাইন, সেক্রেটারি মাওলানা জাহেদুল ইসলাম, মাওলানা মোজাম্মেল হক চৌধুরী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর