শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


তাবলিগের সাথীদের উদ্দেশ্যে আল্লামা আরশাদ মাদানীর আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হুসাইন মাহমুদ, মুফতি সাইফুল ইসলাম।।

জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা আরশাদ মাদানী তাবলিগ জামাতের কে বিশেষ দিক নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, করোনা থেকে বাঁচার একমাত্র উপায় হলো সামাজিক দুরত্ব, সতর্কতা ও জনসচেতনতা অবলম্বন করা।  তাই এর প্রতি গুরুত্ব দেয়ার আহ্বান করেন তিনি।

গতকাল জমিয়তে উলামায়ে হিন্দের অফিসিয়াল পেইজে দেয়া এক বিবৃতিতে তিনি আরও বলেন, যারা তাবলিগের সঙ্গে জড়িত বা জোড়ে আছেন, তারা কেউ যদি অসুস্থ বোধ করেন, তাহলে নিজ দায়িত্বে ডা. এর সাথে যোগাযোগ করবেন, করোনার ব্যাপারে সরকার কে সহযোগিতা করবেন।

তিনি আরও বলেন জোড়ে কেউ যদি করোনায় আক্রান্ত হয়ে থাকেন তাহলে ডা. যেই দিক নির্দেশনা দেন সেই অনুযায়ী চলবেন।  এ করোনার বিরুদ্ধে সবাই কে একসাথে কাজ করতে হবে, তিনি সরকার কে বলেন করোনা কে কেন্দ্র করে যারা ধর্মীয় উস্কানিমূলক কথা বার্তা বলছে আপনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, কেননা করোনা বিশেষ ধর্মের জন্য শুধু বিপদ নয়,বরং তা পুরো মানব জাতির জন্য একটা বিপদ। তাই এই করোনা কে কেন্দ্র করে যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্তা নিন। যাতে কেউ আর গুজব ছড়াতে না পারে।

তিনি সাম্প্রতিক কয়েকটি ঘটনার কথা উল্লেখ করে বলেন, তাবলিগ জামায়াতের সাথে যেভাবে অসত্য ঘটনা সম্পৃক্ত করা হচ্ছে, তাদেরকে অন্যায়ভাবে দোষারূপ করা হচ্ছে এটা খুবই লজ্জাজনক। স্থানীয় প্রশাসন যদিও বিষয়গুলো অস্বীকার করেছিল, তবে বিভিন্ন মিডিয়া এ বিষয়ে গুজব ছড়ায়। তারা মুসলিমদের বিরোদ্ধে ভারতের হিন্দুদের ক্ষেপিয়ে তোলার চেষ্টায় লিপ্ত আছে। আমরা এ বিষয়ের প্রতি তীব্র নিন্দা জানাই।

তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান, যারা গুজব ছড়ায়, তাদের যেকোনো উপায়ে আটকাতে হবে। না হয় দেশ জাতি ও সমাজের ক্ষতির কারণ হবে তারা।

সূত্র: দেওবন্দ ইসলামিক মিডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ