শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শবে বরাত উপলক্ষে সর্বসাধারণের প্রতি ময়মনসিংহ ইত্তেফাকুল উলামার আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

শবে বরাত উপলক্ষে প্রতি বছরই মসজিদে ব্যাপক লোক সমাগম হয়ে থাকে। এ বছর করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে উদ্ভুত পরিস্থিতিতে সর্বসাধারণের প্রতি মসজিদে জমায়েত না হয়ে নিজ নিজ ঘরে ইবাদত করার জন্য বিশেষভাবে আহ্বান জানিয়েছে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী।

একটি বিশেষ টেলিকনফারেন্সের মাধ্যমে এ আহব্বান জানান বৃহত্তর ময়মনসিংহের শীর্ষ আলেমরা।

তারা বলেন, সরকার ঘোষিত মসজিদে নামাজের জামাত সীমিতকরণ বিষয়টি শরীয়ত সমর্থিত। তাই আবেগ বর্জন করে উলামায়ে কেরামের রাহনুমায়ী মোতাবেক নিজ নিজ ঘরে নামাজ আদায়ের জন্য সকলের প্রতি আমরা উদাত্ত্ব আহ্বান জানাচ্ছি।

সেই সাথে, করোনা মহামারীর এই সময়ে নিজ নিজ গুনাহের জন্য অনুতপ্ত হয়ে তাওবা, ইস্তেগফার, দরূদ শরীফ, কুরআন তেলাওয়াত ও ইবাদাতে মনোযোগী হোন।

এই শীর্ষ আলেমরা বাংলাদেশের সমস্ত রেডিও টেলিভিশন ও বিভিন্ন প্রচার মাধ্যমে শরীয়ত গর্হিত কর্মকাণ্ড প্রচার থেকে বিরত থেকে ইসলামি অনুষ্ঠান প্রচারের জন্য গণমাধ্যম ও সরকারের প্রতি বিশেষভাবে আহ্বান জানান।

উদ্ভুত এপরিস্থিতিতে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের পাশে নিজ নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসারও আহ্বান জানান তারা।

টেলিকনফারেন্সে অংশগ্রহণ করেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর মজলিসে শুরার সভাপতি আল্লামা আব্দুর রাহমান হাফেজ্জী, কেন্দ্রীয় আমেলার সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, সহ সম্পাদক মুফতি মুহিব্বুল্লাহ, সহ সম্পাদক মাওলানা মুহাম্মদ, কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মুফতি আমীর ইবনে আহমদ ও মাওলানা আব্দুল্লাহ মুকাররম প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ