শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


করোনা থেকে মুক্তি পেতে প্রার্থনার প্রয়োজন মনে করছেন ট্রাম্প: ইবাদতস্থল খুলে দেয়ার নির্দেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন ।।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে প্রার্থনাকেই শেষ উপায় মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সকল ইবাদতস্থল খুলে দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

স্থানীয় সময় শুক্রবার তার দেশের সকল মসজিদ গির্জা মন্দির ও অন্যান্য ধর্মীবলম্বীদের ইবাদতস্থলগুলো চলতি সপ্তাহের মধ্যেই খুলে দিতে প্রাদেশিক কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা পাঠিয়েছেন ট্রাম্প। একইসঙ্গে যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে নির্দেশনা বাস্তবায়নের প্রতিও গুরুত্বারোপ করেছেন তিনি।

এর আগে করোনার প্রাদুর্ভাব ঠেকাতে যুক্তরাষ্ট্রের প্রায় সমস্ত স্টেটের ইবাদতস্থল সমূহই সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু প্রাণঘাতী এই মহামারি থেকে কোনভাবেই পরিত্রাণ না পেয়ে ফের স্রষ্টামুখী হওয়াকেই গুরুত্বপূর্ণ ও প্রয়োজন মনে করছেন ডোনাল্ড ট্রাম্প প্রশাসন। তবে খোলার পিছনে মার্কিন জনগণেরও চাপ ছিল বলে রয়টার্স জানিয়েছে।

যেসব প্রাদেশিক কর্মকর্তা প্রেসিডেন্টের এই নির্দেশনা অমান্য করবে তাদের কঠোর হুশিয়ারি দিয়ে ট্রাম্প বলেন, যারা আমার নির্দেশ অমান্য করবে তাদের সঙ্গে আমার বোঝাপড়া হবে নিশ্চিত। করোনা থেকে মুক্তির জন্য যুক্তরাষ্ট্রে অধিক পরিমাণে প্রার্থনার প্রয়োজন।

এদিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৭১ হাজার ৬১৭ জন ছাড়িয়েছে, এবং মৃত্যুবরণ করেছেন ৯৪ হাজার ১৫০ জন নাগরিক।

সূত্র: আল জাজিরা আরবি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ