মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


ময়মনসিংহে ঈদের জামাত কখন কোথায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল-আমিন (বাপ্পি)।।
ময়মনসিংহ প্রতিনিধি>

আরো একটি বছর পেরিয়ে,মাসব্যাপী সিয়াম সাধনার পর উচ্ছ্বাস, উদ্ভাস, আনন্দ, খুশি আর ভালবাসার সমারোহ নিয়ে আমাদের মাঝে সমাগত হতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর, তবে এবারের ঈদুল ফিতর অন্যান্য ঈদুল ফিতরের মত নয়, বর্তমান সারা বিশ্ব করোনাভাইরাস নামে এক মহামারীতে আক্রান্ত এর ব্যতিক্রম নয় আমাদের বাংলাদেশও,গত দুই সপ্তাহে ভয়ঙ্কর আকারে বাংলাদেশও করোনা ভাইরাসে আক্রান্তের হার বেড়েছে,সেই সঙ্গে বেড়েছে মৃত্যুর মিছিল,এই দুর্যোগময় পরিস্থিতির মধ্য দিয়ে আমাদের মাঝে আগমন করতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

ইতিমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে উন্মুক্ত স্থানে বড় পরিসরে ঈদের জামাত পরিহারের নির্দেশনা প্রদান করে বর্তমান বিদ্যমান বিধি-বিধান অনুযায়ী ঈদের জামাত আয়োজন সংক্রান্ত প্রায় ১৩টি নির্দেশনা প্রদান করেছে, এর মধ্যে অন্যতম হলো 'ঈদের জামাত খোলা জায়গা এবং ঈদগাহের পরিবর্তে, ঈদগাহের নিকটস্থ মসজিদ আদায় করা।

তারই ধারাবাহিকতায় এবার ময়মনসিংহ জেলা প্রশাসনের নির্দেশে ময়মনসিংহ মহানগর কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ ময়দানের পরিবর্তে ঈদের দুইটি জামাত অনুষ্ঠিত হবে আঞ্জুমান ঈদগাহ জামে মসজিদে, প্রথম জামাতটি অনুষ্ঠিত হবে সকাল ৮টায় এবং দ্বিতীয়টি সকাল ৮টা ৪৫ মিনিটে।

এবং ময়মনসিংহ মহানগরে অবস্থিত তাবলীগের মার্কাজ মসজিদে,ঈদের দুইটি জামাত অনুষ্ঠিত হবে, প্রথমটি সকাল ৭টায়, এবং দ্বিতীয়টি সকাল ৮টায়।
এবং ময়মনসিংহ মহানগরে আরো দুটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে জামিয়া ফয়জুর রহমান(রহ.) সংলগ্ন বড় মসজিদে,প্রথম জামাতটি অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়, এবং দ্বিতীয়টি সকাল সাড়ে ৯টায়।

এবং অপর দিকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়, ঈশ্বরগঞ্জ পৌর ঈদগাহ এর পরিবর্তে,ঈদের দুইটি জামাত অনুষ্ঠিত হবে ঈশ্বরগঞ্জ উপজেলা মসজিদে, প্রথমটি সকাল ৯টায়, এবং দ্বিতীয়টি সকাল ১০টায়।

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে, উপজেলার পূর্ব দাপুনিয়া জামে মসজিদ সকাল ১০টায়।

ময়মনসিংহের ফুলপুর উপজেলার ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে কাজিয়াকান্দা জামে মসজিদে সকাল ৯টায়।

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় এবার ঈদের কোন বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছেন ত্রিশাল উপজেলার পৌর মেয়র এবিএম আনিসুজ্জামান। তিনি বলেন পৌরসভার ভিতর যতগুলো মসজিদ আছে সবগুলোতেই সীমিত আকারে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার তাবলীগের মার্কাজ মসজিদে ঈদুল ফিতরের দুই থেকে তিনটি জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নান্দাইল পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম। তিনি আরো বলেন,এবার নান্দাইল উপজেলায় ঈদের কোন বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে না,তবে পৌরসভার বিভিন্ন মসজিদে ধাপে ধাপে কয়েকটি জামাত অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠ সংলগ্ন পুরাতন মারকাজ মসজিদে ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হবে,এবং হালুয়াঘাট উপজেলা পরিষদ মসজিদেও ঈদের ৩টি জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন হালুয়াঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম।

ময়মনসিংহের ভালুকা উপজেলায় এবার ঈদুল ফিতরের কোন বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছেন ভালুকা উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাসুদ কামাল। তিনি বলেন এবার করোনা ভাইরাসের কারণে ভালুকায় কোন বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে না,তবে উপজেলার বিভিন্ন মসজিদে একাধিকবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ