শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আল্লামা শাহ মোহাম্মদ তৈয়ব রহ. এর ইন্তেকালে আল্লামা মাহমুদুল হাসানের শোক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রামের জামিয়া ইসলামিয়া জিরি মাদরাসার মুহতামিম আল্লামা শাহ মোহাম্মদ তৈয়ব রহ. এর ইন্তেকালে শোক প্রকাশ করেছেন রাজধানীর জামিয়া মাদানিয়া দারুল উলুম যাত্রাবাড়ী মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস, মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশের আমীর, গুলশান সেন্ট্রাল আজাদ মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসান।

আজ সোমবার আওয়ার ইসলামে পাঠানো এক শোক বাণীতে তিনি বলেন, গতকাল দিবাগত রাত দেড়টার দিকে আমার বন্ধু্বর, দাওয়াতুল হকের বিভাগীয় আমির, মুহিউস্‌ সুন্নাহ হযরত মাওলানা শাহ আবরারুল হক রহ. এর বিশিষ্ট খলিফা, চট্টগ্রামের জামিয়া ইসলামিয়া জিরি মাদরাসার মুহতামিম, আমার ঘনিষ্ঠ বন্ধু, চট্টগ্রাম মেডিকেলে ইন্তেকাল করেন। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। আল্লাহ তায়ালা তার কবরকে জান্নাতের টুকরা বানিয়ে দিন।

জানা যায়, দেশের অন্যতম শীর্ষ এই আলেম রমাযানুল মোবারকের শেষ দশকের এতেকাফ শেষে অসুস্থতা বোধ করলে তাঁকে হাসপাতালে নেয়া হয়। সেখানে তিনি জায়নামাজে সিজদারত অবস্থায় ইন্তেকাল করেন।

ইন্তেকালের সময় তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে পাঁচ মেয়ে, নাতি নাতনী এবং হাজারো শাগরীদ, মুরীদান ও ভক্ত রেখে গেছেন। আল্লমা মুফতি নুরুল হক রহ.এর ইন্তেকালের পর থেকে প্রায় ৩৬ বছর তিনি মুহতামিম ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ