শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাত্র ১ হাজার টাকায় কওমি শিক্ষার্থীদের ইংরেজি শেখার সুবর্ণ সুযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে এই প্রথম কওমি মাদরাসার শিক্ষার্থীদের জন্য আরবির সাথে মিল রেখে অনলাইনে ফুল ইংলিশ স্পোকেন কোর্সের আয়োজন করেছে আহমাদ’স এডুকেশন। ঢাকার জামিয়া শারইয়্যাহ মালিবাগ মাদরাসার ফারেগ, বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র, আহমাদ’স এডুকেশনের স্বত্বাধিকারী যুবায়ের আহমাদ সম্প্রতি এই কোর্সের উদ্যোগ নিয়েছেন।

যুবায়ের আহমাদ দেশের সরকারী পাবলিক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের শীর্ষস্থানীয় সকল বিশ্ববিদ্যালয়ে চান্স পান। ইংরেজি সাবজেক্টে পড়ার প্রবল ইচ্ছা থেকে তিনি অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বর্তমানে তিনি দেশের সনামধন্য বেশ কয়েকটি কোচিংয়ে স্পোকেন ইংলিশ এবং ভার্সিটি এডমিশন ইংলিশের ক্লাস নিচ্ছেন।

সম্প্রতি তিনি কওমি মাদরাসা শিক্ষার্থীদের জন্য মাত্র ১ হাজার টাকায় আরবির সাথে মিল রেখে ফুল ইংলিশ স্পোকেন কোর্সের আয়োজন করেছেন।

১. কোর্সে ক্লাস থাকবে মোট ২৫টি।
২. সপ্তাহে একদিন প্রতি শুক্রবার ক্লাস অনুষ্ঠিত হবে।
৩. ইংরেজি প্রায় সকল বিষয় এই কোর্সে শিক্ষা দেয়া হবে।
৪. কোর্সটি একদম শূন্য থেকে শুরু হবে। যে ছাত্র শুধুমাত্র ইংরেজি অক্ষরগুলো দেখে দেখে পড়তে পারে, সেই এই কোর্সে ভর্তি হওয়ার উপযুক্ত।
৫. কোর্স শেষে ছাত্ররা ইংরেজিতে কথা বলতে পারবে, ইংরেজি পড়তে পারবে এমনকি লিখতেও পারবে।

৬. দেশের সবচাইতে সহজ পদ্ধতিতে ক্লাস নেয়া হবে।
৭. ছাত্র-ছাত্রীদের আলাদা আলাদা পৃথক ব্যচে ক্লাস নেয়া হবে।
৮. অনলাইনে ZOOM এপে পাওয়ার পয়েন্ট স্লাইড শো ব্যবহার করে অত্যাধুনিক পদ্ধতিতে ক্লাস নেয়া হবে, যার দরুণ কম সময়ে অনেক বেশি শেখা-শেখানো সম্ভব হবে।
৯. অনলাইনে ক্লাস করার সকল পদ্ধতি আহমাদ’স এডুকেশনের পক্ষ থেকেই শিখিয়ে দেয়া হবে। শিক্ষার্থীর শুধুমাত্র একটি এন্ড্রয়েড মোবাইল ফোন থাকলেই যথেষ্ট হবে।
১০. ক্লাস শেষ হওয়ার ২-৩ ঘন্টার মধ্যে ক্লাসের পূর্ণ ভিডিও এবং ক্লাসের সকল আলোচনার নোট পিডিএফ আকারে ফেসবুক প্রাইভেট গ্রুপে আপলোড দেয়া হবে এবং সেটির ডাউনলোড লিংক দেয়া হবে।

১১. ছাত্ররা পুরো সপ্তাহ ক্লাসের ভিডিও দেখে প্রাইভেট মেসেঞ্জার গ্রুপে ক্লাস সম্পর্কিত যে কোনো প্রশ্ন করতে পারবে, যুবায়ের আহমাদ স্যার নিজে সেগুলোর উত্তর দিবেন।
১২. ১২ টি ক্লাস শেষে লজ্জা এবং ভয়কে উপেক্ষা করে ছাত্ররা প্রতিদিন আহমাদ স্যারের সাথে নিয়মিত ইংরেজিতে কথা বলার সুযোগ থাকবে।
১৩. তাকরারের গ্রুপের মত ছাত্ররা নিজেরা গ্রুপে গ্রুপে ভাগ হয়ে ইংরেজি চর্চা করার সুযোগ পাবে।
১৪. কোর্স শেষে দেশের সনামধন্য একটি প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

কোর্স ফী: ১,০০০/- (এক হাজার টাকা)। যোগাযোগ ও বিকাশ পার্সোনাল: 01799780959

যুবায়ের আহমাদ এর ফেসবুক প্রোফাইল: https://www.facebook.com/jubayer.ahmad.35175633
আহমাদ’স এডুকেশন এর ওয়েবসাইট: https://ahmadseducation.com/
আহমাদ’স এডুকেশন এর ফেসবুক পেইজ: https://www.facebook.com/AhmadsEducation/

ভর্তি হওয়ার পদ্ধতি: 01799780959 এই নাম্বারে ১,০০০ (এক হাজার) টাকা সেন্ড মানি করে যুবায়ের আহমাদকে মেসেঞ্জারে নক দিয়ে যে নাম্বার থেকে টাকা পাঠিয়েছেন তার শেষ ৩টি ডিজিট/নাম্বার জানিয়ে দিলেই ভর্তি কমপ্লিট হবে। সাথে সাথেই উক্ত ছাত্রকে প্রাইভেট মেসেঞ্জার গ্রুপ এবং প্রাইভেট ফেসবুক গ্রুপে এড করে দেয়া হবে। সেইসাথে অনলাইনে ক্লাস করার সকল পদ্ধতি শিখিয়ে দেয়া হবে। পরবর্তীতে আর কোনো টাকা দেয়ার প্রয়োজন হবে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ