বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘খয়রাতি’ শব্দ ব্যবহার করায় নিঃশর্তে ক্ষমা চেয়েছে আনন্দবাজার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের ৯৭ শতাংশ পণ্য বিনাশুল্কে চীনে প্রবেশের সুবিধা দিয়েছে দেশটির সরকার। বিষয়টা নিয়ে ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করে ভারতের শীর্ষ বাংলা সংবাদপত্র আনন্দবাজারসহ আরো কয়েকটি গণমাধ্যম। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠার পর ক্ষমা প্রার্থনা করছে আনন্দবাজার পত্রিকা।

জানা যায়, ভ্রম সংশোধন শিরোনামে তারা বলেছে, লাদাখের পরে ঢাকাকে পাশে টানছে বেজিং’ শীর্ষক একটি প্রতিবেদনে ‘খয়রাতি’ শব্দের ব্যবহার করা হয়েছিল, যা আমাদের অনেক পাঠককে আহত করেছে বলে জানতে পেরেছি। অনিচ্ছাকৃত এই ভুলে জন্য আমরা দুঃখিত। আনন্দবাজার পরিবার এজন্য নিঃশর্ত ক্ষমাপ্রার্থী।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমের সমালোচনার পাশাপাশি এ নিয়ে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আনুষ্ঠানিক প্রতিবাদ না জানালেও তিনি বলেন, এমন সংবাদ প্রকাশের মাধ্যমে ‘ছোট মনের পরিচয়’ দিয়েছে আনন্দবাজারসহ অন্যান্য মিডিয়াগুলো। বাংলাদেশের ব্যাপারে তারা যে শব্দ ব্যবহার করেছে সেটা অগ্রহণযোগ্য, এমনকি সাংবাদিকতার নীতিমালারও সম্পূর্ণ পরিপন্থি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ