মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

এবার বালাগঞ্জ হাসপাতালে রোগীদের খাবার সরবরাহে ভাতের পরিবর্তে চিড়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি: সিলেটের বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের খাবার সরবরাহে একের পর এক অনিয়মের তথ্য বেরিয়ে আসছে। এবার হাসপাতালে আবাসিক ভর্তি করা রোগীদের খাবারে ভাতের পরিবর্তে চিড়া দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন দু’জন রোগী ও তাদের স্বজনরা অভিযোগ করেন, তারা বিগত ৫/৩ দিন থেকে ভর্তি আছেন, কিন্তু তাদের এক বেলাও হাসপাতাল থেকে কোন ভাত দেয়া হয়নি। প্রতিদিন সকালে দুই পিছ ব্রেড একটা ডিম, দুপুরে ও রাতে কিছু চিড়া চিনি দেয়া হয়। তারা বাড়ি থেকে খাবার এনে খেয়েছেন ।

সরজমিনে গত ২৫ জুন হাসপাতালে গিয়ে এই অভিযোগের সত্যতা পাওয়া যায়। রাত আনুমানিক ৯ টায় পুরুষ ওয়ার্ডে গিয়ে দেখা গেছে উপজেলার বালাগঞ্জ সদর ইউনিয়নের বাবরকপুর গ্রামের মৃত আব্দুল বারীর ছেলে আব্দুল হেলিম গত ২৩ জুন থেকে মাথায় ও পেটের সমস্যার কারণে ভর্তি হয়েছেন। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, ৩ দিন থেকে আমারে কোন খানা (ভাত) দেয়া হচ্ছে না, খানার কথা বলতে তাকে শুধু চিড়া দেওয়া হয়েছে। তার স্বজনরা নিজের বাড়ি থেকে ভাত আসলে খানা (ভাত) খেয়ে থাকেন।

মহিলা ওয়ার্ডে গিয়ে দেখা যায় উপজেলার একি ইউনিয়নের আদিত্য পুর গ্রামের ফয়সাল মিয়ার ৪/৫ মাসের মেয়ে মাহিদা জান্নাতকে নিয়ে নিউমিনিয়া সমস্যার কারণে তার স্ত্রী রুবেনা বেগম গত ২২ জুন থেকে চিকিৎসাধীন আছেন। তাদেরকেও একই খাবার দেয়া হয়েছে।

জানতে চাইলে তারা বলেন, আজ চার দিন হল খাবারের সময় আসলে হাসপাতাল থেকে আমাদের চিড়া দেয়া হয় ভাত দেয়া হয় না। সকালে অবশ্য দুধ, ডিম, রুটি (ব্রেড) দেয়া হয়।

এছাড়াও হাসপাতালের একাধিক স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, করোনায় হাসপাতালে প্রায় রোগী শুণ্য, এই দিনগুলোতে কোন রান্না করা হয় না এসব খাবার প্রায়ই রোগীদের দেয়া হয়ে থাকে। তবে মাঝেমধ্যে কোন রোগী বেশি মাতামাতি করলে ঠিকাদারের বাড়ী থেকে টিফিনে শুধু এদের ভাতা দেয়া হয়।

অভিযোগের ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এস এম শাহরিয়ার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রোগীদের খাবার সরবরাহের মেনুতে ভাতের পরিবর্তে চিড়া দেয়ার কোন নিয়ম নেই। এর পরেও যদি দেয়া হয়ে থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এব্যাপারে দায়িত্বে থাকা উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মামুন আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রোগীদের ভাতের পরিবর্তে চিড়া দেয়ার কোন প্রশ্নইন আসে না। আমাকে এব্যাপারে অভিযোগ দেয়নি এবং হাসপাতালের সংশ্লিষ্ট কেউ বিষয়টিও জানায় নি ।

খাবার সরবরাহের দায়িত্বে থাকা ঠিকাদার মেসার্স টিপু ট্রেডার্স এর সত্ত্বাধিকারী টিপু সুলতান এর সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে ভাতের পরিবর্তে চিড়া দেয়ার বিষয়টি অস্বীকার করে করে বলেন, এ বিষয়ে মোবাইলে আলাপ করতে চাই না আপনি আমার সাথে সরাসরি দেখা করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ