193880

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত

আওয়ার ইসলাম: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার টুইটারে দেয়া এক পোস্টে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। খবর ডন’র।

টুইটে তিনি বলেন, বিকালে হালকা জ্বর অনুভবের পর দ্রুত হোম কোয়ারেন্টিনে চলে যাই। কোভিড-১৯ টেস্টে পজিটিভ রিপোর্ট এসেছে। আল্লাহর রহমতে শরীরে কোনও দুর্বলতা নেই। বেশ চাঙ্গা বোধ করছি। বাসা থেকেই আমার যাবতীয় কাজ চালিয়ে যাবো। দয়া করে আপনাদের দোয়ায় আমাকে শামিল করবেন।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ঠিক কার মাধ্যমে আক্রান্ত হয়েছেন সেটি জানা যায়নি। তবে গত কিছুদিন তিনি বিভিন্ন বৈঠকে অংশ নিয়েছে। নিজ শহরে গেছেন এবং স্থানীয়দের সঙ্গে দেখা করেছেন।

পাকিস্তানে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই দেশটির ক্ষমতাসীন দলসহ আরও অনেকে রাজনৈতিক করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দেশটির দুইজন সাবেক প্রধানমন্ত্রীও রয়েছেন। এছাড়া দেশটির জাতীয় পরিষদের স্পিকার, সিন্ধ প্রদেশের গভর্নর, প্রধান বিরোধী দলের নেতা এবং রেলমন্ত্রীও রয়েছেন এই তালিকায়।

পাকিস্তানে করোনায় আক্রান্ত রাজনীতিকদের মধ্যে বেলুচিস্তান প্রদেশের গভর্নর, ক্ষমতাসীন দল পিটিআই পাঞ্জাবের আইনপ্রণেতা, সিন্ধ রাজ্য সরকারের মন্ত্রী, স্থানীয় প্রাদেশিক পরিষদের একজন সদস্য ছাড়াও ইমরান খানের দলের একজন নেতা করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার-এর হিসাব অনুযায়ী, পাকিস্তানে এখন পর্যন্ত দুই লাখ ২১ হাজার ৮৯৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চার হাজার ৫৫১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ১৩ হাজার ৬২৩ জন।

-এএ

ad