শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করুন: লাতিন আমেরিকার ৩২০ বিশিষ্ট নাগরিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানিয়েছেন লাতিন আমেরিকার ৩২০ জন বিশিষ্ট ব্যক্তি।

ফিলিস্তিনের পশ্চিম তীর ও জর্দান উপত্যকাকে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সংযুক্ত করার যে পরিকল্পনা নিয়েছে তেলআবিব তা ঠেকানোর জন্য এই আহ্বান জানিয়েছেন এসব বিশিষ্ট নাগরিক।

দি বয়কট, ডিভেস্টমেন্ট অ্যান্ড স্যাংশন্স বা বিডিএস নামের সংগঠন এক বিবৃতির মাধ্যমে এ আহ্বান জানান। বিবৃতিতে সই করেছেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট দিলমা রৌসেফ, লুলা ডি সিলভা, বলিভিয়ার সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেস, ইকুয়েডরের সাবেক প্রেসিডেন্ট রাফায়েল কোরেয়া এবং শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী আর্জেন্টিনার নাগরিক অ্যাড্লফো পেরেজ এসকুইভেল।

ফিলিস্তিনের পশ্চিম তীর ও জর্দান উপত্যকাকে ইসরায়েলের সঙ্গে সংযুক্ত করার পরিকল্পনার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা বিশ্বব্যাপী যে আন্দোলন গড়ে তোলার উদ্যোগ নিয়েছে তার অংশ হিসেবে এই বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বর্ণবাদবিরোধী জাতিসংঘের স্পেশাল কমিটিকে পুনরুজ্জীবিত করার আহ্বান জানানো হয়েছে যাতে ফিলিস্তিনি জনগণের ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলের অনুসৃত বর্ণবাদী নীতির অবসান ঘটে।

বিবৃতিতে বলা হয়েছে, ফিলিস্তিনের ভূমি দখলের ব্যাপারে ইসরাইলের এই পরিকল্পনা শুধুমাত্র আন্তর্জাতিক আইনের লঙ্ঘন এবং শান্তির জন্য হুমকি নয় বরং এটি সেই সমস্ত নারী-পুরুষের ওপর হামলা যারা উপনিবেশবাদ এবং বর্ণবাদের বিরুদ্ধে লড়াই করছেন। পার্সটুডে

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ