194112

ময়মনসিংহ ত্রৈমাসিক আল আফকারের আয়োজনে অনলাইন ইলমি প্রতিযোগিতা

আল-আমিন(বাপ্পি)।।
ময়মনসিংহ প্রতিনিধি>

করোনাকালীন সময়ে সত্যিকারের ত্বালিবুল ইলমের সন্ধানে এ স্লোগানটিকে সামনে রেখে,বৃহত্তর ময়মনসিংহের জনপ্রিয় ইসলামী ম্যাগাজিন ত্রৈমাসিক আল-আফকার এবং জামিয়া ইবরাহীমিয়া মোমেনশাহী কর্তৃক পরিচালিত আল আফকার মিডিয়ার আয়োজনে আগামী ২৩জুলাই বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘অনলাইন ইলমী প্রতিযোগিতা।

প্রতিযোগিতাটি আল আফকার মিডিয়ার ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচারিত হবে।

ত্রৈমাসিক আল আফকারের সম্পাদক মাওলানা ইসমাইল ইবরাহীম আওয়ার ইসলামকে বলেন,করোনাকালীন এই সময়ে কওমি মাদ্রাসার হিফজ্ বিভাগের শিক্ষার্থীদের অবস্থা খুবই আশংকাজনক, বাড়িতে তাদের অভিভাবকরাও তাদেরকে কন্ট্রোলে রাখতে পারছে না।

তাই এই বিষয়টির প্রতি লক্ষ্য করেই আমরা একটি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি, ইনশাআল্লাহ আমরা আশা করবো,এতে করে একটু হলেও শিক্ষার্থীদের মনে নাড়া দিতে পাড়বো।

প্রতিযোগিদের জন্য নিয়ামাবলী: হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য,প্রতিযোগিকে অবশ্যই হিফজ্ বিভাগে অধ্যয়নরত হতে হবে,পাশাপাশি ১-১০,১১-২০,২১-৩০ পাড়া ধারাবাহিক হতে হবে।

হিফজুল কুরআন এবং হিফজুল হাদীস প্রতিযোগিকে উত্তর বলার সময় অবশ্যই চোখ বন্ধ রাখতে হবে,অন্যথায় নম্বর কাটা যাবে।
হিফজুল হাদীসের জন্য নির্বাচিত কিতাব যাদুত্বালিবীন। হাদীস ১-১০০ পর্যন্ত ধারাবাহিক। প্রশ্নোত্তর মাসাইলের জন্য নির্বাচিত কোন কিতাব নেই,যে কোন কিতাব অধ্যয়ন করা যেতে পারে,কোরবানীর মাসাইলও অধ্যয়ন করা যেতে পারে।

হিফজুল হাদীস ও প্রশ্নোত্তরে মাসাইল বিষয়ে কওমী মাদ্রাসার যে কোন বিভাগের ছাত্রই অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতার সময়, হিফজুল কোরআন ২৩জুলাই সকাল ৯টা থেকে,হিফজুল হাদীস দুপুর ৩টা থেকে,প্রশ্নোত্তরে মাসাইল সন্ধ্যা ৬টা থেকে।

প্রত্যেক প্রতিযোগিকে প্রতিযোগিতার সময় অবশ্যই স্মার্ট মোবাই,লেপটপ,কম্পিউটারে ডাটা চালু লাখতে হবে,এবং নির্ধারিত সময়ের ১ঘন্টা পূর্বে প্রতিযোগির মেসেঞ্জারে পাঠানো লিংকে ক্লিক করে আমাদের সঙ্গে অনলাইনে যুক্ত হতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য কোন ধরণের ফী দিতে হবে না।

প্রত্যেক বিষয়ে বিজয়ী ১-৩জনকে অনলাইনে বিশেষ পুরস্কার প্রধান করা হবে। উল্লেখিত নিয়ামাবলী মেনে আগ্রহী প্রতিযোগিকে অবশ্যই ২০জুলাই সোমবারের মধ্যে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণের জন্য এই লিংকে প্রবেশ করুন

-এটি

ad