বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


তথ্য লুকানোয় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের তথ্য লুকিয়ে বিদেশে ভ্রমণ করায় প্রবাসে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার জাতীয় সংসদ এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে অনলাইনে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশের কিছু মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েও তথ্য গোপন করে চলাফেরা করছেন। আবার অনেকে বাংলাদেশ থেকে কোভিড-১৯ নেগেটিভের সনদ নিয়ে বিদেশ গিয়ে বিমানবন্দরে করোনা পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছেন। সংক্রমণের তথ্য গোপান রাখায় এবং বিদেশ যাওয়ার তীব্র প্রতিযোগিতার কারণে প্রবাসে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

তিনি আরো বলেন, এ ধরনের কর্মকাণ্ডের ফলে বিদেশে যেমন বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে, তেমনি অবিশ্বাসের মুখে পড়ছেন লাখ লাখ প্রবাসী। তাদের ভাগ্য ও ভবিষ্যতকেও অনিশ্চয়তার আঁধারে ঠেলে দেওয়া হচ্ছে।

করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলেই প্রত্যেককে আইসোলেশনে থাকার অনুরোধ জানিয়েছেন ওবায়দুল কাদের। পাশাপাশি করোনাভাইরাসের কারণে সৃষ্ট এ সংকটময় পরিস্থিতিতে আক্রান্তদের চিকিৎসায় যেসব সম্মুখযোদ্ধা লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের অভিনন্দন জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনার এ সংকটকালে চিকিৎসকরা যে ত্যাগ, মনোবল ও সহমর্মিতার নজির স্থাপন করেছেন, তা জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। সেতুমন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটকে কাজে লাগিয়ে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী প্রতিনিয়ত মানুষরে সঙ্গে প্রতারণা করে যাচ্ছে। মানুষকে ঠকাচ্ছে। ভুয়া করোনা নেগেটিভ সনদ, ভুয়া নমুনা পরীক্ষা, ভুয়া প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে প্রতারণা করছে। এসব প্রতারণা অসহায় মানুষের সঙ্গে নির্মম বাণিজ্য ছাড়া আর কিছু নয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ