বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :

‘দুর্যোগকালে ইসি’র আরপিও সংশোধনের উদ্যোগ দায়িত্বহীন ও অবিবেচনাপ্রসূত’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ করোনা দুর্যোগের মধ্যে নির্বাচন কমিশনের রাজনৈতিক দলের নিবন্ধন আইন সংশোধনের উদ্যোগকে দায়িত্বহীন, অবিবেচনাপ্রসূত ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করেছেন।

বুধবার এক বিবৃতিতে মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ বলেন, করোনার প্রাক্কালে এই উদ্যোগ সংবিধান পরিপন্থী।

মহামারি দুর্যোগের অস্বাভাবিক পরিস্থিতিতে আরপিও সংশোধনের উদ্যোগ স্থগিত করে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শের ভিত্তিতে আরপিও সংশোধন করার দাবি জানিয়েছেন তিনি।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এই দুর্যোগ মুহুর্তে আরপিও সংশোধনের উদ্যোগ নিয়ে নির্বাচন কমিশন অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী মনোভাব প্রকাশ করেছে। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশনের নৈতিক জোর ও গ্রহণযোগ্যতা না থাকায় জনগণের কোন আস্থা তাদের প্রতি নেই। ইসি সরকার ও সরকারি দলকে খুশি করতে আরপিও সংশোধনের এ উদ্যোগ নিয়েছে বলে আমরা মনে করি ।

তিনি বলেন, এছাড়া ইসির নতুন প্রস্তাবনায় সবকিছুতে বাংলা শব্দের প্রবর্তন করতে যেয়ে এমন সব শব্দের প্রস্তাব করা হয়েছে যা গ্রহণযোগ্য নয়। অনেক শব্দ সহজে উচ্চারণও করা যাবে না।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরাসরি ও খোলামেলা আলোচনা না করে আইন সংশোধনের কোনও সুযোগ নেই। জরুরি মনে করলে শারীরিক দূরত্ব বজায় রাজনৈতিক দলের সঙ্গে খোলা মেলা মতবিনিময় করে সিদ্ধান্ত নেয়া যেতে পারে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ