শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘স্বাস্থ্য অধিদপ্তরের আরো সতর্ক হওয়া উচিত ছিল’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জেকেজি ও রিজেন্ট গ্রুপের প্রতারণা সরকারই উদঘাটন করেছে। স্বাস্থ্যখাতের অনিয়ম দুর্নীতি রোধে স্বাস্থ্য অধিদপ্তরের আরো সতর্ক হওয়া উচিত ছিল।

শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজে দেশের অন্যতম শিল্প গ্রুপ এস আলম গ্রুপ কর্তৃক কোভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, নতুন এ ভাইরাস মোকাবেলায় সারা বিশ্বের মতো বাংলাদেশও প্রথমে অজ্ঞাত ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ প্রাথমিক পর্যায়ের চিকিৎসা স্বল্পতা কাটিয়ে উঠতে পেরেছে। এখন আইসিইউ বেড ও হাসপাতালে জেনারেল বেড খালি থাকে। অক্সিজেনসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামের অপ্রতুলতা দূর হয়েছে। উন্নত দেশের তুলনায় আমাদের মৃত্যুহার অনেক কম।

হাছান মাহমুদ বলেন, সরকারের পাশাপাশি অনেক ব্যক্তি ও শিল্প প্রতিষ্ঠান কোভিড চিকিৎসায় এগিয়ে এসেছে। অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান জাতি ধর্ম বর্ণ ভেদে মৃত ব্যক্তিদের সৎকার করছে। প্রচার বিমুখ এস আলম গ্রুপ সব সময় জনকল্যাণে এগিয়ে ছিল। কোভিড মোকাবেলায়ও তারা এগিয়ে এসেছে। তাদের এ কার্যক্রম দেখে অন্যান্য শিল্প প্রতিষ্ঠান উৎসাহী হবে ও এগিয়ে আসবে।

তিনি বলেন, অতীতে ভাইরাসের আক্রমণে প্রথিবীর পাঁচ ভাগের এক ভাগ মানুষ আক্রান্ত বা মারা গেছে। করোনায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়ে গেছে। ভবিষ্যতে আরও নানা ভাইরাস আসার আশঙ্কা রয়েছে। কাজেই এখন নতুন করে চিন্তা-ভাবনা করার সময় এসেছে। মানবকল্যাণে ব্যয় আরো বৃদ্ধি করতে হবে।

অনুষ্ঠানে এস আলম গ্রুপের অর্থায়নে কোভিড মোকাবেলায় ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ১০০টি হাইফ্লো নজুল ক্যানোলা প্রদান, চট্টগ্রাম মেরিন সিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতালে ডেডিকেটেড ঘোষণা, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন উদ্বোধন এবং কক্সবাজার জেলা সদর হাসপাতালে দুটি অ্যাম্বুলেন্স প্রদান করা হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ