195536

বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে: প্রধানমন্ত্রী

আওয়ার ইসলাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশের জনগণ তাদের সব সম্ভাবনা হারিয়ে ফেলে বলে আক্ষেপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি এবং অনাথদের মাঝে ঈদ উপহার, মৌসুমী ফল ও স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান মোবাইল কলের মাধ্যমে উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়ে গেছেন। এরপরই দেশি-বিদেশি চক্র যারা এই স্বাধীনতা চায়নি এবং এতে বিশ্বাসও করতো না, তারাই ষড়যন্ত্র করে তাকে নৃশংসভাবে হত্যা করেছে। স্বাধীনতাবিরোধী ওই চক্ররা দেশের স্বাধীনতা অর্জনেও কোনোরূপ সহযোগিতা করেনি।

তিনি বলেন, আমি এবং ছোট বোন শেখ রেহানা বিদেশে থাকায় ১৫ আগস্টের সেই ঘটনা থেকে প্রাণে বেঁচে যাই। কিন্তু দেশের জনগণ জাতির পিতাকে হত্যার পর তাদের সকল সম্ভাবনা হারিয়ে ফেলে। স্বাধীনতার পর জাতির পিতার গতিশীল নেতৃত্বে দেশ যখন আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই তাকে হত্যা করা হয়।

করোনাকালীন এই দুঃসময়ে জনগণের পাশে দাঁড়ানোয় আওয়ামী লীগ এবং এর সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে সরকারপ্রধান বলেন, দেশের এই দুর্যোগে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোও ভালো কাজ করছে।

এ সময় বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

-এএ

Please follow and like us:
error3
Tweet 20
fb-share-icon20

ad