শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


রায়হান কবিরকে দেশে ফেরত পাঠাচ্ছে মালয়েশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মালয়েশিয়ায় গ্রেপ্তার রায়হান কবিরকে চলতি মাসের শেষ দিকে বাংলাদেশে ফেরত পাঠানো হচ্ছে। করোনা মহামারীতে অভিবাসীদের প্রতি দেশটির আচরণ নিয়ে গণমাধ্যমে কথা বলায় আটক হন তিনি।

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদের বরাত দিয়ে বুধবার এ তথ্য জানিয়েছে মালয়েশিয়ার গণমাধ্যম।
সেখানে বলা হয়, মালয়েশিয়া থেকে বাংলাদেশের পরবর্তী ফ্লাইট যাবে ৩১ আগস্ট। ওই ফ্লাইটে তাকে পাঠানো হতে পারে।

এক সংবাদ সম্মেলনে দাউদ বলেন, রায়হান কবিরের বিষয়ে তদন্ত শেষ করে করেছে পুলিশ এবং তদন্ত প্রতিবেদন পরবর্তী পদক্ষেপের জন্য অ্যাটর্নি জেনারেল দপ্তরে পাঠানো হয়েছে।

ফেরত পাঠানোর পাশাপাশি রায়হানকে মালয়েশিয়ায় ‘কালো তালিকাভুক্ত’ করা হবে বলেও জানিয়েছেন তিনি। এর ফলে রায়হান পরে আর কখনো মালয়েশিয়ায় ঢুকতে পারবেন না। করোনা পরিস্থিতিতে অভিবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়ার সরকারের আচরণের সমালোচনা করে আল-জাজিরার তথ্যচিত্রে দেওয়া সাক্ষাৎকার প্রকাশের পর ২৪ জুলাই রায়হানকে গ্রেপ্তার করা হয়।

গত ৩ জুলাই আল জাজিরা টেলিভিশনে সম্প্রচারিত ওই প্রামাণ্য প্রতিবেদনে মহামারীর মধ্যে অবৈধ অভিবাসী শ্রমিকদের চিকিৎসা সেবা দেওয়ার বিষয়ে সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করে বক্তব্য দেন তিনি।

তবে আল জাজিরার ওই খবর ‘ভুল, বিভ্রান্তিকর এবং অন্যায্য’ বলে দাবি করেছেন দেশটির সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা। এ ঘটনায় পুলিশ আল জাজিরার সাংবাদিকদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করে সমালোচনার মুখে পড়ে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ