শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


ফরিদপুরের সালথায় আলেমদের সাথে জেলা প্রশাসকের মত বিনিমিয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল ও করোনা ভাইরাস রোধে মসজিদের ইমামও আলেম ওলামাদের সাথে জেলা প্রশাসকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার সকাল ১০টায় সালথা উপজেলা অডিটোরিয়াম কাম হলরুমে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুরে জেলা প্রশাসক অতুল সরকার।

অতুল সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের আলেম-ওলামা ও মসজিদের ইমামদের প্রতি ওয়াক্ত নামাজের পরে করোনা থেকে মুক্তি পেতে দোয়া প্রার্থনা করার আহব্বান জানিয়েছেন।

তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতি প্রতিরোধে আলেম-ওলামা, মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ ধর্মীয় নেতাদের অনন্য ভূমিকা রাখতে হবে। মাদক, সন্ত্রাস ও দুর্নীতি নির্মূলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। ধর্মের সঠিক যুক্তি দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসের পথ থেকে মানুষকে ফেরাতে হবে। মাদকের বিষাক্ত ছোবলে আক্রান্ত যুবসমাজ, এদের রক্ষা করতে হবে। অনিয়ম–দুর্নীতির বিরুদ্ধে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মসজিদের ইমামরা হলেন সামাজিক নেতা। দেশ, দেশের মানুষকে, ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষায় সবাইকে কাজ করতে হবে। ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত করে- এমন কর্মকাণ্ডের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকার সবসময় সতর্ক রয়েছে বলে জানান তিনি।

অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ইসলামিক ফাউন্ডেশন ফরিদপুর জেলার উপ-পরিচালক শেখ আকরামুল হক, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহা. ওয়াদুদ মাতুব্বর, ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার ও (নগরকান্দা-সালথা সার্কেল) এফ. এম মহিউদ্দিন, বাহিরদিয়া মাদ্রাসার মুহতামীম মাওলানা আকরাম আলী, সালথা থানা তদন্ত ওসি সুব্রত গোলদার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফারুক উজ্জামান ফকির মিয়া, পুরুরা মাদরাসার সহকারী মুহতামিম মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দীন প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ